1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
৭ বছর ৮ মাস পর বিজয়ের ব্যাটে ফুটলো হাসি
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৪ অপরাহ্ন

৭ বছর ৮ মাস পর বিজয়ের ব্যাটে ফুটলো হাসি

  • সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৫২ ০ পঠিত
বিজয়ের

এনামুল হক বিজয় তিন বছর পর ওয়ানডে খেলতে নেমেই ফিফটি করেছেন। আজ জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডেতে ৪৭ বলে ৪টি চার ২ ছক্কায় ফিফটি পূর্ণ করেন। যা ওয়ানডেতে ৭ বছর ৮ মাস ১০ দিন পর পাওয়া ফিফটি তার।

সবশেষ তিনি ২০১৪ সালের ২৬ নভেম্বর মিরপুরে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ৯৫ রানের ইনিংস খেলেছিলেন। এরপর ফর্মহীনতায় ২০১৯ সালের জুলাই মাসে বাদ পড়ার আগ পর্যন্ত ১২ ইনিংসে কোনো ফিফটি ছিল না তার।

অবশেষে পেলেন তার প্রিয় ফরম্যাটে ফিফটির দেখা। অবশ্য ইনিংসটি খুব বড় করতে পারেননি। ৬২ বলে ৬টি চার ও ৩ ছক্কায় ৭৩ রান করে নাইউঁচির বলে মুসাকান্দার হাতে ক্যাচ দিয়ে আউট হন।

ওয়ানডেতে তার অভিষেক হয়েছিল ২০১২ সালে। শুরুটা হয়েছিল দারুণ। ক্যারিয়ারের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ৪১ করেন। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে পরের ম্যাচেই খেলেন ১২০ রানের ইনিংস। বিশ্বের ১২তম কম বয়সী ক্রিকেটার হিসেবে ১৯ বছর বয়সে সেঞ্চুরি করেন। বিশ্বের ৪৯তম ক্রিকেটার হিসেবে দ্রুততম ১০০০ রানও করেছিলেন।

এরপর ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে ১০০, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০৯ রান করেন। ২০১৪ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে ৮০ ও তৃতীয়টিতে ৯৫ রান করেন। এরপর থেকে তার ফর্ম ছিল পরতির দিকে এবং ২০১৯ সালে বাদ পড়েন।

এরপর সর্বশেষ ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বিশ্বরেকর্ড গড়ে ১১৩৮ রান করে ওয়ানডে দলের জন্য ডাক পান। কিন্তু ওয়ানডেতে মাঠে নামার আগে তাকে দিয়ে ১টি টেস্ট এবং ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলায় বাংলাদেশ। যেখানে তিনি ছিলেন পুরোপুরি ব্যর্থ।

প্রিয় ফরম্যাটে ফিরে প্রথম ম্যাচেই ঝলক দেখালেন। সিরিজির বাকি দুটিতে কেমন কি করতে পারেন দেখার বিষয়।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports