1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
১৭ বছর পর নতুন যে অভিজ্ঞতা হলো রোনালদোর
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন

১৭ বছর পর নতুন যে অভিজ্ঞতা হলো রোনালদোর

  • সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৫ ০ পঠিত
রোনালদোর

গ্রীষ্মকালীন দলবদল শেষ, ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পথও আপাতত বন্ধ। অন্তত জানুয়ারি পর্যন্ত তাকে ওল্ড ট্রাফোর্ডে থাকতেই হবে। তবে যত দিন থাকবেন, এরিক টেন হাগের দলে কতটা গুরুত্ব পাবেন এ নিয়ে প্রশ্ন আছে।

লিভারপুল আর সাউদাম্পটন ম্যাচের পর কাল রাতে লেস্টার সিটির বিপক্ষেও রোনালদোকে শুরুর একাদশে নামাননি ইউনাইটেড কোচ। শতভাগ ফিট থাকার পরও টানা তিন ম্যাচে বদলি হিসেবে নামাটা তাঁর জন্য বিরল অভিজ্ঞতা। ইংলিশ প্রিমিয়ার লিগের পরিসংখ্যান হালনাগাদ রাখা ‘অপটা জো’র তথ্য বলছে, রোনালদো তাঁর ক্লাব ক্যারিয়ারে সর্বশেষ টানা তিন ম্যাচ বেঞ্চে কাটিয়েছেন ২০০৫ সালে, যখন ছিলেন ইউনাইটেড শিবিরের তরুণ ফুটবলার।

লেস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামের ম্যাচটিতে রোনালদোকে বেঞ্চে বসিয়ে এরিক টেন হাগ আক্রমণ ভাগ সাজান জেডন সানচো, মার্কাস রাশফোর্ড, অ্যান্থনি এলাঙ্গা ও ব্রুনো ফার্নান্দেজকে দিয়ে। লেস্টারের বিপক্ষে ১-০ ব্যবধানে জয়ের গোলটিও এসেছে এই আক্রমণভাগ থেকে। ম্যাচের ২৩তম মিনিটে ইউনাইটেডকে এগিয়ে দেওয়া গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড সানচো। দ্বিতীয়ার্ধে ৬৮তম মিনিটে সানচোকে তুলে নামানো হয় রোনালদোকে।

এবারের মৌসুমে রোনালদো শুরুর একাদশে সর্বশেষ খেলেছেন ব্রেন্টফোর্ডের বিপক্ষে, যে ম্যাচে ০-৪-এ হারে ইউনাইটেড। এর আগে ব্রাইটনের কাছেও হেরে যাওয়ায় টেন হাগের দলের মৌসুমই শুরু হয় দুই ম্যাচ শেষে ০ পয়েন্ট নিয়ে। তবে লিভারপুল, সাউদাম্পটন হয়ে লেস্টার—টানা তিন ম্যাচে জিতে এখন পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এসেছে ইউনাইটেড।

পাঁচবারের ব্যালন ডি অর’জয়ী রোনালদোকে ছাড়াই যে একাদশে সাজাতে অভ্যস্ত হয়ে যাচ্ছেন ইউনাইটেড কোচ, এ নিয়ে অবশ্য বিস্মিত নন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবলার ও এনবিসি’র ফুটবল বিশ্লেষক ড্যানি হিগিনবোথাম। রোনালদো প্রথম থেকে না খেলা ম্যাচগুলোয় দল গোল পাচ্ছে এবং জয়ও পাচ্ছে—এমন প্রসঙ্গের সূত্রে তিনি বলেছেন, ‘রোনালদোর প্রতি সম্মান রেখেই বলছি, রোনালদোকে না রাখাতেই বরং দল জিতে চলেছে। আমার মনে হয় প্রথম গোলটি যেভাবে হলো, রোনালদো থাকলে সেটি হতো না। যেভাবে তারা চাপ তৈরি করেছে, সেটার ফলেই কিন্তু গোল করেছে।’

ইউনাইটেড কোচ টেন হাগ অবশ্য রোনালদোকে প্রথম একাদশে না নামানোর স্পষ্ট কোনো ব্যাখ্যা দেননি। সামনে অনেক ম্যাচ আছে এ জন্য দলে ফিট খেলোয়াড় রাখা দরকার, এমন পুরোনো কথারই পুনরাবৃত্তি করলেন ইউনাইটেড কোচ, ‘আমাদের ভালো স্কোয়াড দরকার। সামনে প্রচুর ম্যাচ খেলতে হবে। রোনালদো আর কাসেমিরো যত বেশি ফিট থাকবে, ততই আমাদের জন্য ভালো হবে। আমাদের শুধু দল দরকার না, আমাদের দরকার স্কোয়াড।’

বোঝা গেল, টেন হাগের দলে ৩৭ বছর বয়সী রোনালদোর অবস্থান আপাতত স্কোয়াড-সদস্য, প্রথম একাদশের নয়!

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports