1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
১৫৩ কিলোমিটারের ইয়র্কারে বোল্ড ঋদ্ধি, ছিটকে গেল গিল-মিলারদের স্টাম্প
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৬ অপরাহ্ন

১৫৩ কিলোমিটারের ইয়র্কারে বোল্ড ঋদ্ধি, ছিটকে গেল গিল-মিলারদের স্টাম্প

  • সময় : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ২৩ ০ পঠিত
বল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে এমন দাপুটে পেস বোলিং শেষ কবে দেখা গিয়েছে, ক্রিকেটপ্রেমীদের পক্ষে মনে করা কঠিন। উপমহাদেশের বাইশগজে বল হাতে এমন আগুন। জম্মু-কাশ্মীরের উড়তি পেসার উমরান মালিক রীতিমতো উড়ছেন। আর তাঁর আগুনে বোলিং ওয়াংখেড়ের গ্যালারির সাথে পাগল বনে গেলেন কোটিভক্ত।

আক্ষরিক অর্থেই বাইশগজে আগুন ঝরালেন উমরান। লকি ফার্গুসনের মতো মহাতারকাকে যেভাবে পরপর চার-ছক্কায় হেনস্থা হতে হয়, তার পরে উমরানের এমন বোলিংকে কুর্নিশ জানানো ছাড়া উপায় নেই।

বোলারদের হাতে পর্যাপ্ত রসদ তুলে দিতে পেরেছিলেন সানরাইজার্সের ব্যাটসম্যানরা। তবে ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল যেভাবে গুজরাট ইনিংসের শুরু করেন, তাতে বড় রান তাড়া করে ম্যাচ জেতা অতি সহজ দেখাচ্ছিল। এমন ব্যাটিং সহায়ক পিচে উমরান একাই ৫ উইকেট নিয়ে হায়দরাবাদকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন। তবে বাকিরা তাঁকে সমর্থন করতে পারেননি এতটুকু।

ইনিংসের অষ্টম ওভারে প্রথমবার বল করতে আসেন উমরান। সেই ওভারের চতুর্থ বলে (৭.৪ ওভার) তিনি বোল্ড করেন শুভমন গিলকে। এক্ষেত্রে অফ-স্টাম্পের লাইনে ১৪৪ কিটোমিটার প্রতি ঘণ্টার ডেলিভারি অযথা লেগ সাইডে সরে গিয়ে খেলার চেষ্টা করেন গিল। ব্যাটসম্যানের ভুলের সুযোগ নিয়ে উমরান স্টাম্প ছিটকে দিতে ভুল করেননি।

ইনিংসের দশম ওভারে উমরান দ্বিতীয়বার বল করতে আসেন। সেই ওভারের দ্বিতীয় বলে তিনি তুলে নেন হার্দিক পান্ডিয়ার উইকেট। ৯.২ ওভারে ক্যাপ্টেনের পরিকল্পনা মতোই শর্ট পিচড ডেলিভারিতে হার্দিককে পরাস্ত করেন উমরান।

ওভার তিনেক পরে ফের আক্রমণে আসেন উমরান এবং ফের উইকেট এনে দেন দলকে। ১৩.২ ওভারে ঋদ্ধিমান সাহাকে ১৫৩ কিলোমিটারের ইয়র্কারে বোল্ড করেন তিনি।

আর নিজের শেষ ওভারে উমরান আর ২টি উইকেট তুলে নেন। ১৫.৫ ওভারে ১৪৮ কিলোমিটার প্রতি ঘণ্টার বলে তিনি বোল্ড করেন ডেভিড মিলারকে। ১৫.৬ ওভারে ১৪৬ কিলোমিটার প্রতি ঘণ্টার ডেলিভারিতে উমরান ছিটকে দেন অভিনব মনোহরের স্টাম্প। সব মিলিয়ে ৪ ওভার বল করে ২৫ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন মালিক। চারজন ব্যাটসম্যানকে তিনি বোল্ড করেন, যার মধ্যে ঋদ্ধিমান সাহার উইকেটটি ছিল নিঃসন্দেহে সেরা।

যদিও উমরানের এমন দুর্দান্ত পারফর্ম্যান্সের পরেও সানরাইজার্স ম্যাচ হেরে বসে। ফলে ট্র্যাজিক হিরো হয়েই থেকে যেতে হয় তাঁকে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports