1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
হায়দরাবাদকে লজ্জার রেকর্ডে ডুবিয়ে রাজস্থানের জয়
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৩৭ অপরাহ্ন

হায়দরাবাদকে লজ্জার রেকর্ডে ডুবিয়ে রাজস্থানের জয়

  • সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৪৭ ০ পঠিত
রাজস্থান

গত আসরে ব্যর্থতার পরও সানজু স্যামসনের ওপর ভরসা রেখে এবারও তার হাতে নেতৃত্ব দিয়েছে রাজস্থান র‌য়ালস ফ্রাঞ্চাইজি।

আর প্রথম ম্যাচেই সেই ভরসার প্রতিদান দিলেন সানজু। অধিনায়কের মতোই খেললেন। সঙ্গে ক্যারিবীয় হিটার শিমরন হেটমায়ারদের ব্যাটিং তাণ্ডব যোগ দিলে হায়দরাবাদকে সহজেই পরাস্ত করল রাজস্থান।

ব্যাটিংয়ে সানজু-হেটমায়ারের পর বোলিংয়ে কারিশমা দেখান ইয়ুজভেন্দ্র চাহাল, প্রাসিদ কৃষ্ণা।

ফলে আইপিএলের ১৫তম আসরে নিজেদের প্রথম ম্যাচে ৬১ রানের জয় পেয়েছে রাজস্থান। অনবদ্য ব্যাটিং আর নেতৃত্ব দিয়ে ম্যাচসেরাও হয়েছেন সানজু স্যামসন।

আগে ব্যাট হাতে নেমে পাডিক্কেলের ২৯ বলে ৪১, সানজুর ২৭ বলে ৫৫ এবং শেষ দিকে হেটমায়ার ১৩ বলে ৩২ রানে ভর করে রাজস্থানের সংগ্রহ পায় ৬ উইকেটে ২১০।

জবাবে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রানে থেমে গেছে হায়দরাবাদ। ২১১ রানের লক্ষ্যে নেমে দেড়শ’র কাছাকাছি যাওয়ারও কথা ছিল না হায়দরাবাদের।

পাওয়ার প্লের ৬ ওভারে মাত্র ১৪ রান করতে গিয়ে ৬ উইকেট হারিয়ে ফেলে কেইন উইলিয়ামসনের দল। আইপিএল ইতিহাসে এটিই পাওয়ার প্লে’তে সর্বনিম্ন রানের রেকর্ড।

এর আগে ২০০৯ সালের আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে পাওয়ার প্লের ছয় ওভারে ঠিক ১৪ রানই করেছিল রাজস্থান, তবে ৩ উইকেট কম হারিয়েছিল।

ইনিংসের ১১তম ওভারের মধ্যে মাত্র ৩৭ রানে ৫ উইকেট হারায় হায়দরাবাদ। রাহুল ত্রিপাঠি ও নিকোলাস পুরান ফিরেন শূন্য রানে। এছাড়া কেইন উইলিয়ামসন ২, অভিষেক শর্মা ৯ ও আব্দুল সামাদ করেন ৪ রান।

সেখান থেকে প্রোটিয়া তারকা এইডেন মারক্রাম ৪১ বলে ৫৭*, রোমারিও শেফার্ড ১৮ বলে ২৪ ও ওয়াশিংটন সুন্দর মাত্র ১৪ বলে ৪০ রানের সাইক্লোন ইনিংস খেলে দলকে ১৪৯ রান পর্যন্ত নিয়ে যান।

রাজস্থানের পক্ষে ৩ উইকেট নিয়েছেন চাহাল। এছাড়া কৃষ্ণা ও ট্রেন্ট বোল্টের শিকার ২টি করে উইকেট।

এর আগে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার রাতে সাতজন অভিষিক্ত নিয়ে ব্যাটিংয়ে নামে রাজস্থান।

যশবি জাসওয়াল ও জস বাটলারের উদ্বোধনী জুটিতে পাওয়ার প্লেতে ৫৮ রান যোগ করে রাজস্থান। পাওয়ার প্লে শেষে সাজঘরে ফিরে যান ১৬ বলে ২০ রান করা জাসওয়াল, বাটলার করেন ২৮ বলে ৩৫ রান।

এরপর তৃতীয় উইকেটে অধিনায়ক সানজু স্যামসন ও দেবদূত পাডিক্কেল মাত্র ৫.৫ ওভারে ৭৩ রানের জুটি গড়েন।

২৯ বলে ৪১ রান করেন পাডিক্কেল। ২৭ বলে ৩ চার ও ৫ ছয়ের মারে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলেন সানজু।

শেষ দিকে ক্যারিবীয় হার্ডহিটার শিমরন হেটমায়ার ১৩ বলে ৩২ রানের সাইক্লোন ইনিংস খেললে ২১০ রানের বিশাল সংগ্রহ পায় রাজস্থান।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports