1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
হারলেই বিশ্বকাপের স্বপ্ন চূরমার রোনালদোর
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

হারলেই বিশ্বকাপের স্বপ্ন চূরমার রোনালদোর

  • সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৩৩ ০ পঠিত
রোনালদোর

সার্বিয়ার অ্যালেক্সান্ডার মিত্রোভিচের নাম সহসাই ভুলবেন না পর্তুগাল ফুটবল দলের সমর্থকরা। কেননা মিত্রোভিচের শেষ সময়ের গোলেই বিশ্বকাপ স্বপ্ন সুতোয় ঝুলে গেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দলের। এখন প্লে-অফ খেলে কাতার বিশ্বকাপের টিকিট পেতে হবে তাদের।

সেই মিশনে আজ বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে তুরস্কের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নামবে পর্তুগাল। এই ম্যাচ হেরে গেলে আর কাতারে বিশ্বকাপ খেলা হবে রোনালদোর। হয়তো আর কখনোই বিশ্বকাপ খেলা হবে তার। কেননা ২০২৬ সালের আসরে তার বয়স হয়ে যাবে ৪১!

অবশ্য তুরস্ককে হারালেই যে বিশ্বকাপ নিশ্চিত, তাও নয়। এই ম্যাচ জিতলে তাদের খেলতে হবে দ্বিতীয় প্লে-অফ ম্যাচ। সেই ম্যাচের প্রতিপক্ষ হবে ইতালি ও উত্তর মেসিডোনিয়ার মধ্যকার ম্যাচের জয়ী দল। এই দ্বিতীয় প্লে-অফ জিতলে তবেই বিশ্বকাপের টিকিট পাওয়া যাবে।

বাঁচা-মরার লড়াইয়ে নামার আগে অতীত পরিসংখ্যান অবশ্য নিজেদের পাশেই পাচ্ছে পর্তুগাল এখন পর্যন্ত দুই দল খেলেছে ৮ ম্যাচ। যেখানে পর্তুগিজদের জয় ৬টিতে, বাকি দুই জয় তুরস্কের। তবে ২০১২ সালে দুই দলের সবশেষ সাক্ষাতের ম্যাচে জিতেছিল তুরস্ক। তাই বাড়তি সতর্ক থাকতেই হবে পর্তুগালকে।

পর্তুগালের সম্ভাব্য শুরুর একাদশ: রুই প্যাট্রিসিও, সেড্রিক সোয়ারেস, হোসে ফন্তে, গনসালো ইনাকিও, রাফায়েল গুরেইরো, হোয়াও মৌতিনহো, দানিলো পেরেইরা, ব্রুনো ফার্নান্দেজ, বার্নার্দো সিলভা, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ডিয়োগো জোতা।

তুর্কির সম্ভাব্য শুরুর একাদশ: উগুরকান চাকির, জেকি সেলিক, চাগলার সোয়ুঙ্কু, মেরিহ দেমিরাল, কেনার এরকিন, চেনগিজ আন্ডার, হাকান চালহানোগলু, টায়লান আনতালাইলি, কেরেম আকতুরোগলু, বুরাক ইলমাজ ও ইউসুফ ইয়াজিসি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports