1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২২ অপরাহ্ন

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা

  • সময় : বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ২৬ ০ পঠিত
ব্রাজিল

আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপের আগে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ আর্জেন্টিনা-ব্রাজিল। অস্ট্রেলিয়ার মেলবোর্নে বিশ্বকাপ নিয়ে প্রস্তুতিমূলক একটি ম্যাচ খেলবে লাতিন আমেরিকার এই দুই পাওয়ারহাউজ।

জুনের ১১ তারিখ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ব্রাজিল এবং আর্জেন্টিনার এই ম্যাচটি। অস্ট্রেলিয়ার রাজ্য ভিক্টোরিয়ার সরকার আজ বুধবার নিশ্চিত করেছে যে,

দেশটির আইকনিক মেলবোর্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। প্রায় ৫ বছর পর ৯৫ হাজার দর্শক সম্বলিত স্টেডিয়ামটিতে এমন একটি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এদিকে ভিক্টোরিয়ান্স রাজ্য সরকারের স্পোর্টস অ্যান্ড ট্যুরিজম মিনিস্টার মার্টিন পাকুলা বলেন, ‘বিশ্বের সবচেয়ে সফল দুটি ফুটবল দেশ আবারও মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হতে যাচ্ছে।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আবারও চির প্রতিদ্বন্দ্বী দুটি দেশের লড়াই আয়োজন করতে যাচ্ছি। যাতে সারা বিশ্বকে দেখাতে পারি যে এটা একটা গ্রেট স্পোর্টিং সিটি।’

তিনি আরও বলেন, ‘ফুটবল সারা বিশ্বেই একটি বৈশ্বিক খেলা হিসেবে পরিচিত। যে কারণে এই ম্যাচটি দেখতে কয়েক মিলিয়ন মানুষ মেলবোর্নের দিকে তাকিয়ে থাকবে। একই সঙ্গে ভিক্টোরিয়ায় হাজার হাজার পর্যটকেরও সমাগম ঘটবে।’

এর আগে গত বছর সেপ্টেম্বরে ব্রাজিলের সাও পাওলোয় পরস্পর মুখোমুখি হয়েছিল ব্রাজিল এবং আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাই পর্বের ওই ম্যাচটি মাত্র এক মিনিট খেলার পরই বন্ধ করে দেয়া হয় করোনা প্রটোকল ভাঙার অজুহাতে।

এরই মধ্যে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। জুনের এই ম্যাচ দিয়ে অস্ট্রেলিয়া চাচ্ছে বিশ্বকাপের আগে মেসি এবং নেইমারের একটি দ্বৈরথ উপহার দিতে।

৫ বছর আগে, তথা ২০১৭ সালেও মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ব্রাজিল। ওই ম্যাচে মেসির একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছিল লা আলবিসেলেস্তারা। তার আগে স্বাগতিক অস্ট্রেলিয়াকেও ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports