1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
হঠাৎ দুঃসংবাদ দিলো মেসি, অবসর ইস্যুতে মুখ খুললেন
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:০৯ অপরাহ্ন

হঠাৎ দুঃসংবাদ দিলো মেসি, অবসর ইস্যুতে মুখ খুললেন

  • সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৪৯ ০ পঠিত
ফুটবলার লিওনেল মেসি

আর্জেন্টিনার হয়ে কাতার বিশ্বকাপে ইতি ঘটতে পারে দেশটির তারকা ফুটবলার লিওনেল মেসির। বিশ্বকাপের পরই তিনি সিদ্ধান্ত নেবেন দেশের হয়ে খেলা চালিয়ে যাবেন কিনা! খবর স্প্যানিশ ক্রীড়া সংবাদমাধ্যমে মার্কার।

মার্কা জানাচ্ছে, কাতার বিশ্বকাপের পরে লিওনেল মেসি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাবেন কিনা সেটা নিয়ে দ্বিধায় আছেন।

আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি জাতীয় দলে বর্তমানে তার সেরা সময় কাটাচ্ছেন। লাতিন আমেরিকা অঞ্চল থেকে বিশ্বকাপ বাছাইয়ে ১৬ ম্যাচ খেললেও একটিতেও হারেনি তার দল।

দেশকে তিনি সামনে থেকে দিয়ে যাচ্ছেন নেতৃত্ব। এর আগে গত বছরের জুলাইয়ে তার নেতৃত্বে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে ২২ বছরের শিরোপা খরা কাটিয়েছিল আর্জেন্টিনা। জিতেছিল লাতিন আমেরিকার বিশ্বকাপ খ্যাত কোপা আমেরিকার ট্রফি।

তবে লিওনেল মেসি তার ক্যারিয়ারে জাতীয় দলের চেয়ে ক্লাবে ভালো সময় কাটিয়েছেন বেশি। তার ক্লাব পারফরম্যান্সের তুলনায় জাতীয় দলের পারফরম্যান্স নিয়ে হতাশ সমর্থকরা।

সে ২০০৬ সাল থেকে এখন পর্যন্ত ক্যারিয়ারে চারটি ফিফা বিশ্বকাপ খেলে ফেললেও দলকে এখনো এনে দিতে পারেননি কোনো বিশ্বকাপ শিরোপা। তবে মেসির ছিল না চেষ্টার ত্রুটি।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে তার নেতৃত্বে আর্জেন্টিনা ফাইনাল খেলেছিল। সে দুঃস্বপ্নের ফাইনালের ১১৬ মিনিটে মারিও গটজের গোলে আর্জেন্টাইনদের রাতের ঘুম হারাম করে ট্রফি নিজেদের করে নেয় জার্মানি।

এরপর ২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের বিপক্ষে নক আউট পর্ব থেকে ছিটকে যায় আর্জেন্টিনা। নিজ দেশের সমর্থকদের সমালোচনায় মেসি প্রায় অবসরই নিয়ে নিচ্ছিলেন। তবে এবার আগেই সিদ্ধান্ত নিয়ে রেখেছেন বিশ্বকাপের পরে তিনি দেশের হয়ে খেলা চালিয়ে যাবেন কিনা।

এদিকে মেসি জীবনের ৩৪ বসন্ত পার করেছেন, আরেকটা বিশ্বকাপ পর্যন্ত তিনি দলকে সার্ভিস দিতে পারেন কিনা সেটাও সংশয়ের বিষয়।

মেসি তার বিশ্বকাপ পরবর্তী পরিকল্পনা নিয়ে বলেন, বিশ্বকাপের পরে আমি আমাকে অনেক বিষয় নিয়ে পুনরায় চিন্তা করতে হবে। আমার সিদ্ধান্ত নির্ভর করছে বিশ্বকাপে ভালো বা খারাপ পারফরম্যান্সের ওপর। আশা করি একটা ভালো আসর কাটবে।

এর আগে বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ গোল ব্যবধানে জয়ের পরে বলেন, আমি চিন্তা করছি ইকুয়েডরে কী অপেক্ষা করছে, সেটা নিয়ে।

এরপর মেসি যোগ করেন, কোপা আমেরিকা জয়ের আগে থেকে আমি জাতীয় দলে বেশ ভালো অনুভব করছি। সমর্থকরা আমার প্রতি অনেক ভালোবাসা প্রকাশ করছে এবং আমি তাদের প্রতি কৃতজ্ঞ। সবকিছুই স্বাভাবিকভাবে চলছে। মাঠ ও মাঠের বাইরে সব কিছুই স্বাভাবিক।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports