1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
সেঞ্চুরি হয়নি, ফিফটি দিয়েই বাবরের বিশ্বরেকর্ড
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:৩৭ অপরাহ্ন

সেঞ্চুরি হয়নি, ফিফটি দিয়েই বাবরের বিশ্বরেকর্ড

  • সময় : শনিবার, ১১ জুন, ২০২২
  • ২০ ০ পঠিত

আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমাকে খুঁজে নেয়- কিছুদিন আগে কথাটি বলেছিলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। এখন চাইলে একই কথা বলতে পারেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমও। কেননা তিনি মাঠে নামলেই যে হচ্ছে নিত্য নতুন সব রেকর্ড।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭৭ রানের ইনিংস খেলে আন্তর্জাতিক ক্রিকেটে টানা ৯ ইনিংসে ফিফটির বিশ্বরেকর্ড গড়েছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার। এই রেকর্ড গড়ার পথে তিনি ভেঙেছেন স্বদেশি কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদের রেকর্ড।

শুক্রবার মুলতানে বাবরের সামনে ছিল ইতিহাসের মাত্র দ্বিতীয় ব্যাটার হিসেবে টানা চার ওয়ানডেতে সেঞ্চুরি করার হাতছানি। সে পথে বেশ ভালোভাবেই এগোচ্ছিলেন বাবর। কিন্তু ইনিংসের ৩৬তম ওভারে আকিল হোসেনের বলে ফিরতি ক্যাচ দিয়ে ফিরে যান পাকিস্তানি অধিনায়ক।

আউট হওয়ার আগে ৯৩ বলে ৭৭ রানের ইনিংস খেলেন বাবর। যা কি না আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে তার টানা নবম পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। আন্তর্জাতিক ক্রিকেটে টানা এতো ইনিংসে ফিফটি নেই আর কারও। অস্ট্রেলিয়ার বিপক্ষে গত মার্চে করাচি টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৯৬ রান করেছিলেন বাবর।

এরপর বাবরের খেলা ইনিংসগুলো হলো ৬৭, ৫৫, ৫৭, ১১৪, ১০৫*, ৬৬, ১০৩ ও ৭৭ রানের। তিনি ভেঙেছেন জাভেদ মিঁয়াদাদের করা টানা আট ইনিংসে ফিফটির রেকর্ড। ১৯৮৭ সালের ২৪ মার্চ থেকে ২৫ মে পর্যন্ত টানা ৮ ওয়ানডে ইনিংসে পঞ্চাশ ছুঁয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি ব্যাটার।

ওয়ানডেতে নিজের পরের ইনিংসেও ফিফটি করেছিলেন মিঁয়াদাদ। তবে মাঝে খেলা টেস্টে ফিফটি করতে পারেননি তিনি। তাই তিন ফরম্যাট মিলে তার টানা ফিফটির কীর্তিটি আট ইনিংসেই থেমে গিয়েছে। তবে ওয়ানডেতে টানা নয় ম্যাচের ফিফটি বিশ্বরেকর্ড ঠিকই নিজের দখলে রেখেছেন তিনি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports