1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
সেঞ্চুরির অপেক্ষায় সাকিব
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৯ অপরাহ্ন

সেঞ্চুরির অপেক্ষায় সাকিব

  • সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৫ ০ পঠিত
সেঞ্চুরির অপেক্ষায় সাকিব

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৬ বছর পার করে ফেলেছে বাংলাদেশ এবং সাকিব আল হাসান। এই পথচলায় বাংলাদেশ ১৩৫ ম্যাচ খেললেও সাকিবকে পেয়েছে ৯৯ ম্যাচে। আজ এশিয়া কাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামলেই তৃতীয় টাইগার ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে শতক স্পর্শ করে ফেলবেন সাকিব আল হাসান।

এদিকে শতক ছোঁয়ার ম্যাচে তৃতীয়বারের মতো অধিনায়ক হিসেবে পথচলা শুরু করবেন এই ক্রিকেটার। আফগানিস্তানের বিপক্ষে এই ম্যাচে বেশকিছু মাইলফলকও হাতছানি দিচ্ছে বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয়কে।

সাকিবের আগে বাংলাদেশ ক্রিকেটে টি-টোয়েন্টিতে ম্যাচের শতক মাইলফলক স্পর্শ করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম। প্রথম টাইগার ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে শতক ছোঁয়া মাহমুদউল্লাহ সর্বোচ্চ ১১৯ ম্যাচ খেলেছেন। এছাড়াও আরেক নির্ভরযোগ্য ক্রিকেটার মুশফিকুর রহিম বরাবর ১০০ ম্যাচ খেলে নট আউট আছেন।

সাকিব টি-টোয়েন্টিতে খেলা নিজের ৯৯ ম্যাচে ২০১০ রানের পাশাপাশি ১২১ উইকেট শিকার করেছেন। রানের দিক থেকে টাইগার ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় অবস্থানে আছেন সাকিব। আর টি-টোয়েন্টিতে উইকেট শিকারের দিক থেকে কেবল বাংলাদেশ নয় বিশ্বের মধ্যে শীর্ষে আছেন এই বাঁহাতি স্পিনার।

এরমধ্যে আজকের প্রতিপক্ষ আফগানিস্তানের বিপক্ষে ৮ ম্যাচে শিকার করেছেন ১০ উইকেট। যেখানে ইকোনমি ছয়েরও নিচে। এদিকে সাকিব অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৪৫৪ রানের পাশাপাশি ২৭ উইকেট শিকার করেছেন। আজ যদি আর ৪৬ রান করেন তবে টি-টোয়েন্টিতে একমাত্র অধিনায়ক হিসেবে ৫০০ রান ও ২৫ উইকেট নেওয়া একমাত্র অধিনায়ক হবেন।

কেবল আন্তর্জাতিক টি-টোয়েন্টি নয় বিশ্বব্যাপী খেলা স্বীকৃত টি-টোয়েন্টিতেও মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় আছেন সাকিব। এখন পর্যন্ত ৩৬৭ টি-টোয়েন্টিতে ৫৯৭৪ রান করেছেন সাকিব। আর ২৬ রান করলেই প্রথম ক্রিকেটার হিসেবে ৬০০০ রানের পাশাপাশি ৪০০ উইকেটশিকারি প্রথম ক্রিকেটার হবেন সাকিব।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports