1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
সালমার বোলিং ঘূর্ণিতেও হেরে গেলো বাংলাদেশ
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৭ অপরাহ্ন

সালমার বোলিং ঘূর্ণিতেও হেরে গেলো বাংলাদেশ

  • সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ২৯ ০ পঠিত
বোলিং

নারী বিশ্বকাপে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ৪৩ ওভারে। আর কার্টল ওভারের ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

অবশ্য জয়ের জন্য ৪৩ ওভার খেলতে হয়নি অসি ব্যাটারদের। ৬৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়ার মেয়েরা।

শুক্রবার সকালে ওয়েলিংটনে শুরু হয় ম্যাচটি। প্রথমে ব্যাট করে ৪৩ ওভারে ৬ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ রান এসেছে লতা মণ্ডলের ব্যাট থেকে, ৩৩ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান আনে শারমিন আক্তারের ব্যাট থেকে।

১৩৬ রানের সহজ লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ৭০ রান জমা করতেই ৫ উইকেট হারিয়ে ফেলে অসিরা। সেখান থেকে ৭৫ বলে ৬৬ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে দেন বেথ মনি।

ব্যাট হাতে নেমে সালমা খাতুনের তোপের মুখে দিশেহারা হয়ে পড়ে অস্ট্রেলিয়া। ২৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। সালমা খাতুন নেন এই উইকেটগুলো। দুই ওপেনার হেলি ও হাইনেস করেন যথাক্রমে ১৫ ও ৭ রান।

অধিনায়ক মেগ ল্যানিংকে রানের খাতা খুলতেই দেননি সালমা। সেখান থেকে প্রথমে গার্ডনার ও পরে সুথারল্যান্ডের সঙ্গে জুটি গড়ে ৩২.১ ওভারে লক্ষ্যে পৌঁছে যান বেথ মনি। গার্ডনার ও সুথারল্যান্ড খেলেন যথাক্রমে ১৩ ও ২৬ রানের ইনিংস। ৭৫ বলে ৫ বাউন্ডারিতে ৬৬ রানের ইনিংস খেরেন মনি।

এর আগে ব্যাট হাতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ। দুই উদ্বোধনী ব্যাটার ৮ ওভারে ৩৩ রানের জুটি গড়েন। নবম ওভারের প্রথম বলে মুর্শিদা খাতুনকে ফেরান গার্ডনার। এ ওপেনারের ব্যাট থেকে আসে ১৬ বলে ১২ রানের ইনিংস।

দলীয় সংগ্রহ ৫০ পার করার ঠিক আগে দ্বিতীয় উইকেটের পতন ঘটে। ৮ রান করেই ১৪তম ওভারে সুথারল্যান্ডের এক ডেলিভারিতে সাজঘরে ফেরেন ফারজানা হক। এর পর অধিনায়ক নিগার সুলতানার সঙ্গে জুটি গড়তে পারেননি শারমিন আক্তার। ৫৫ বলে ২৪ রান করে থামে এ ওপেনারের ইনিংস।

অধিনায়কোচিত ইনিংস খেলতে পারেননি নিগার সুলতানাও। ২২.৩ ওভারে জনাসেনের বলে সুইপ খেলতে গিয়ে আউট হন অধিনায়ক। ২৭ বলে ৭ রান করেই শেষ হয় তার ইনিংস।

পঞ্চম উইকেট জুটিতে লতা ও রোমানা সংগ্রহ বাড়িয়ে নিয়ে যান একশর কাছাকাছি। দলীয় সংগ্রহ ৯৫ রানের সময় আউট হন রোমানা। তিনি করেন ৪৫ বলে ১৫ রান। ৪৩তম ওভারে গিয়ে সাজঘরে ফেরেন লতা। স্টাম্পড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৬২ বলে ৩৩ রান।

অন্যপ্রান্তে ২৩ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন সালমা খাতুন। ৪৩ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৬ উইকেট ১৩৫ রান।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট পেয়েছেন গার্ডনার ও জনাসেন। একটি করে উইকেট শিকার করেছেন মেগান ও সুথারল্যান্ড।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports