1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
সাকিবকে পেছনে ফেললেন মুশফিক
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন

সাকিবকে পেছনে ফেললেন মুশফিক

  • সময় : সোমবার, ২৩ মে, ২০২২
  • ২৬ ০ পঠিত
মুশফিক

শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ১০৫ রানের ইনিংস খেলার পথে দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুশফিকুর রহিম।

চট্টগ্রামে সেঞ্চুরির পর ঢাকা টেস্টে খেলতে নেমেও সেঞ্চুরি করেছেন মুশফিক। সোমবার মিরপুরে ২৪ রানে ৫ উইকেট পতনের পর লিটন দাসের সঙ্গে জুটি গড়ে অবিচ্ছিন্ন ২৫৩ রানের পার্টনারশিপ গড়েন লিটন-মুশফিক। আর এই জুটিতেই জোড়া সেঞ্চুরি করেন তারা।

এদিন মিরপুরে ১১৫ রানের অনবদ্য ইনিংস খেলার মধ্য দিয়ে সাকিব আল হাসানকে টপকে গেলেন মুশফিক। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টেস্টে এতদিন ১৪০৯ রান করে শীর্ষে ছিলেন সাকিব। সোমবার সেঞ্চুরি করার মধ্য দিয়ে সাকিবকে ছাড়িয়ে যান মুশফিক। মিরপুর স্টেডিয়ামে টেস্টে মুশফিকের সংগ্রহ ১৪১৭ রান।

শুধু টেস্টেই নয়, মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান এখন মুশফিকুর রহিমের। এতদিন ৪৪৮৩ রান করে এই রেকর্ড ছিল সাকিবের দখলে। সাকিবের সেই রেকর্ড নিজের করে নিলেন মুশফিক। মিরপুরে তার সংগ্রহ ৪৪৯৪ রান।

মিরপুর স্টেডিয়ামে টেস্টের সাদা পোশাকে এ নিয়ে তিনটি সেঞ্চুরি করেছেন মুশফিক। মিরপুর টেস্টে সবচেয়ে বেশি শতকের রেকর্ডে মুমিনুল হকের পাশে বসেছেন মুশফিক।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports