1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
সাকিবকে নিয়ে বিস্ফোর মন্তব্য শেবাগের
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:৫৫ অপরাহ্ন

সাকিবকে নিয়ে বিস্ফোর মন্তব্য শেবাগের

  • সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ৩১ ০ পঠিত
সাকিব

ভারত ১৮৪ রানের বড় সংগ্রহ গড়ে ফেলেছিল। কিন্তু রান তাড়ায় বেশিরভাগ সময়ই বেশ ভালো অবস্থানে ছিল বাংলাদেশ। এমনকি ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান তোলার পর যখন বৃষ্টি শুরু হয়, তখনও ১৭ রানে এগিয়ে ছিল টাইগাররা।

বৃষ্টির পর সব ভোজবাজির মতো পাল্টে যায়। ১৬ ওভারে ১৫১ রানের লক্ষ্য ঠিক করে দিলে একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত অবশ্য লড়াই করেছে। তবে জিততে পারেনি, হেরেছে মাত্র ৫ রানে।

মাঝের ওভারগুলোতে সাকিব, আফিফ, ইয়াসিররা বুদ্ধি করে খেলতে পারেননি। অগোছালো শট খেলে উইকেট বিলিয়ে দিয়েছেন। ভারতের কিংবদন্তি ওপেনার বীরেন্দ্রর শেবাগ মনে করছেন, অন্ততপক্ষে সাকিবের উচিত ছিল পরিস্থিতি বুঝে খেলা।

তিনি বলেন, ‘অধিনায়ককে দায়িত্ব নিতে হয়। শান্ত আউট হয়ে গেছে, সাকিবও ওই একই ওভারে আউট হলো। তারা দ্রুত তিন উইকেট হারিয়েছে, যদি এখানে একটা জুটিও হতো…এটা এমনও না যে টি-টোয়েন্টিতে আপনার ৫০ রানের জুটি লাগবে। ১০ বলে ২০ রানের জুটি হলেই খেলা বদলে যেতো।’

সাকিব ম্যাচের আগেই বলেছিলেন, ভারতের বিপক্ষে জিততে পারলো সেটা হবে আপসেট। তার সেই মন্তব্য নিয়ে অনেক সমালোচনা হয়েছে। ব্যাটিংয়ে দলের দরকারের সময়ও সাকিব দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন, বলে মনে করেন শেবাগ।

ভারতের সাবেক ওপেনার বলেন, ‘আমার মনে হয় অধিনায়ক একটা ব্যাপার মিসও করেছে। তার অভিজ্ঞতা ছিল, দায়িত্ব নিয়ে শেষ অবধি খেলার দরকার ছিল কোহলির মতো। দলকে উদ্ধার করতে না পারলে ফালতু কথা বলা বন্ধ করা দরকার।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports