1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
সাউথ আফ্রিকা লিগের নিলামে খালেদ আহমেদ
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:২৮ অপরাহ্ন

সাউথ আফ্রিকা লিগের নিলামে খালেদ আহমেদ

  • সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪ ০ পঠিত
খালেদ

২০২৩ সালের জানুয়ারিতে প্রথমবারের মতো মাঠে গড়াচ্ছে সাউথ আফ্রিকার নতুন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট এসএ২০। প্রায় একই সময়ে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। নিজ দেশে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট থাকলেও সাউথ আফ্রিকার লিগে খেলার আগ্রহ প্রকাশ করেছেন সৈয়দ খালেদ আহমেদ।

বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে এসএ২০ টুর্নামেন্টের নিলামে নাম দিয়েছেন ডানহাতি এই পেসারের। খালেদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১০ হাজার মার্কিন ডলার। এদিকে ১৮ দেশের মোট ৫৩৩ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন। যেখানে সাউথ আফ্রিকার রয়েছেন ২৪৮ জন ক্রিকেটার।

নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রয়েছেন দুজন। ওয়েস্ট ইন্ডিজের দুই পেসার জেডেন সিলস এবং ওডেন স্মিথের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ১ হাজার ডলার। ৯৮ হাজার ডলারে রয়েছেন ইংল্যান্ডের ইয়ন মরগান, আদিল রশিদ, জেসন রয়, টাইমাল মিলস, ডেভিড উইলি, চামিকা করুনারত্নে এবং জেমস নিশাম।

৪৯ হাজার ভিত্তিমূল্যে রয়েছেন ৫২ ক্রিকেটার। যে তালিকায় রয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ব্যাটার রস টেলর। সেখানে সাউথ আফ্রিকারও ১১জন ক্রিকেটার রয়েছেন। এই তালিকায় ডিন এলগার, ডোয়াইন প্রিটোরিয়াস, রাসি ভ্যান ডার ডাসেন, লুঙ্গি এনগিদি, তাবরাইজ শামসির সঙ্গে রয়েছেন টেম্বা বাভুমা।

এদিকে ভারতের যুব দলের সাবেক অধিনায়ক উন্মুখ চাঁদও নাম দিয়েছেন সাউথ আফ্রিকার লিগের নিলামে। অবসর নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানো এই ব্যাটারের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১০ হাজার ডলার। অস্ট্রেলিয়ার বেন ডাঙ্ক এবং জেরম চিনিয়াও নিলামের জন্য নাম লিখিয়েছেন।

আগামী বছরের জানুয়ারী-ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে এসএটি-টোয়েন্টি লিগের উদ্বোধনী আসর। এই আসরের জন্য নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৯ সেপ্টেম্বর। ১৭ জন ক্রিকেটার নিয়ে স্কোয়াড গড়বে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি। নিলাম থেকে ১২ জন করে ক্রিকেটার নেয়ার সু্যোগ পাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports