1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
সবার শেষে ব্যাটিং করে বোল্টের বিশ্বরেকর্ড
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন

সবার শেষে ব্যাটিং করে বোল্টের বিশ্বরেকর্ড

  • সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৭ ০ পঠিত
বিশ্বরেকর্ড

তার মূল দায়িত্ব বল হাতে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেওয়া। ট্রেন্ট ব্রিজ টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে সে কাজটি ভালোভাবেই করেছেন নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট।

তবে ব্যাট হাতেও যে কম যান না তিনি- এর প্রমাণ দেখালেন দুই ইনিংসেই, গড়লেন সবার শেষে নেমে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড।

ট্রেন্ট ব্রিজে ম্যাচের পঞ্চম দিন ১১ নম্বরে নেমে মুখোমুখি ষষ্ঠ বলে দুই রান নিয়ে রানের খাতা খুলেছেন বোল্ট। এরই সঙ্গে মুত্তিয়া মুরালিধনরকে ছাড়িয়ে ১১ নম্বরে সবচেয়ে বেশি রানের মালিক হয়ে যান তিনি।

টেস্টে সবার শেষে নেমে ৯৮ ইনিংসে ৬২৩ রান করেছিলেন মুরালি। বোল্ট ৭৯ ইনিংসেই ছাড়িয়ে গেছেন মুরালিকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনটি চারের মারে ১৬ রান করে ফেলেছেন বোল্ট। অর্থাৎ ১১ নম্বর ব্যাটিং পজিশনে তার রান বেড়ে হয়েছে ৬৩৯।

প্রায় দশ বছরের ক্যারিয়ারে ৭৬ টেস্টের মধ্যে ৬৯ ম্যাচের ৭৯টি ইনিংসে ১১ নম্বরে ব্যাটিং করেছেন বোল্ট। যেখানে একটি ফিফটিসহ এই ৬৩৯ রান করেছেন তিনি।

সবমিলিয়ে টেস্ট ক্যারিয়ারে বোল্টের সংগ্রহ ৭৫৪ রান। ক্যারিয়ারসেরা ৫২ রানের ইনিংসটি তিনি ১১ নম্বরে নেমেই খেলেছেন। পুরো ক্যারিয়ারে আর কোনো ফিফটি নেই বোল্টের।

ট্রেন্ট ব্রিজে প্রথম ইনিংসে ১৬ রানে অপরাজিত থাকার সময় ১১ নম্বরে মুরালির সমান ৬২৩ রানে থামেন তিনি। আজ দুই রান নিয়েই সেটি ছাড়িয়ে গেলেন এ বাঁহাতি পেসার।

অবশ্য মুরালিকে ছাড়ালেও স্বস্তিতে থাকার সুযোগ নেই বোল্টের। কেননা এ তালিকার তিন নম্বরেই রয়েছে ইংল্যান্ডের তারকা পেসার জিমি অ্যান্ডারসনের নাম। তিনি ১১ নম্বরে নেমে করেছেন ৬১৮ রান।

তাই এ লড়াইয়ে আগামী কয়েকদিন বোল্ট-অ্যান্ডারসনের মধ্যে দেখা যেতে পারে অন্যরকম প্রতিযোগিতা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports