1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
সবাইকে চমকে দিয়ে হঠাৎ আইপিএলে দল পেলেন বিশ্বসেরা ক্রিকেটার
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৬ পূর্বাহ্ন

সবাইকে চমকে দিয়ে হঠাৎ আইপিএলে দল পেলেন বিশ্বসেরা ক্রিকেটার

  • সময় : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৩৭ ০ পঠিত
ফিঞ্চ

আইপিএলের মেগা নিলামে অবিক্রিত ছিলেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নিলামে বিক্রি না হলেও অবশেষে পারফর্ম ফিরে পাওয়ায় জমজমাট আইপিএলের চলতি আসরে খেলার সুযোগ পাচ্ছেন অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার।

অ্যারন ফিঞ্চকে ১ কোটি ৫০ লাখ রুপিতে চুক্তিবদ্ধ করেছে কলকাতা নাইট রাইডার্স। শুক্রবার (১১ মার্চ) সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিশ্চিত করেছে আইপিএলের অন্যতম সফল দল। কলকাতা ফিঞ্চের পরিবর্তে একজন ইংলিশ ক্রিকেটারকে নিয়ে আসেন।

এর আগে ইংলিশ ব্যাটসম্যান অ্যালেক্স হেলসকে ১.৫ কোটি রুপিতে দলে নিয়েছিল কলকাতা। তবে, ইভেন্ট শুরুর দুই সপ্তাহ আগে তিনি আইপিএল থেকে নিজেকে প্রত্যাহার করে নেন এই বলে যে,

করোনায় বায়ো-সেফটি জোনে থাকা তার পক্ষে কঠিন। সেই থেকে পরিবর্তিত ক্রিকেটার খুঁজছে কলকাতা। কোচ ও কর্মকর্তারা শেষ মেশ ফিঞ্চের মতো।

এর আগে মেগা নিলামে কোনও দলই ফিঞ্চকে কেনার আগ্রহ দেখায়নি। এবারের আইপিএলের মেগা নিলামে তার দাম ধরা হয়েছিল দেড় কোটি রুপি।

সবশেষে ২০২০ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছিলেন ফিঞ্চ। টি-টোয়েন্টি বেশ কার্যকরী ব্যাটার ফিঞ্চ। অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ৮৮টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন ফিঞ্চ। দু’টি শতক ও ১৫টি অর্ধশতরানের ইনিংসের সাহায্যে মোট ২৬৮৬ রান করেছেন।

অন্যদিকে আইপিএলে ৮৭টি ম্যাচ খেলেছেন। করেছেন ২০০৫ রান । গুজরাট লায়ন্স, কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে হয়ে সবশেষ খেলেছেন তিনি।

তাকে দেড় কোটি টাকা মূল্যে কিনল কলকাতা নাইট রাইডার্স।আগামী ২৬ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএল অভিযান শুরু করতে চলেছে দুই বারের চ্যাম্পিয়নরা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports