1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
সততার নজির দেখালেন পাকিস্তানি এই ব্যাটার
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫২ অপরাহ্ন

সততার নজির দেখালেন পাকিস্তানি এই ব্যাটার

  • সময় : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৩২ ০ পঠিত

বোলার আবেদন করেছেন, আম্পায়ার আঙুল তোলার আগেই ব্যাটার উইকেট ছেড়ে সাজঘরের দিকে হাঁটা দিচ্ছেন; এমন দৃশ্য বিরল হলেও একেবারেই যে দেখা যায় না তাও নয়। অস্ট্রেলিয়ার সাবেক উইকেটকিপার ব্যাটার অ্যাডাম গিল্ক্রিস্ট তো কখনোই অপেক্ষা করেননি আম্পায়ারের সিদ্ধান্তের। আউট মনে হলেই হাঁটা দিতেন সাজঘরের দিকে। ‘জেন্টেলম্যানস গেম’ খ্যাত ক্রিকেটে এমন ভদ্রোচিত আচরণ দেখা গেল ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে।

এশিয়া কাপের দ্বিতীয় দিনেই মাঠে গড়িয়েছে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ। সে ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। আগে ব্যাট করতে নামা পাকিস্তানের শুরুটা বোধহয় মনমত হয়নি দেশটির সমর্থকদের। রান পাননি দলের ব্যাটিং মেরুদণ্ড বাবর আজম। মাত্র ১০ রানেই থেমে গেছে টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটারের ইনিংস। তার বিদায়ের পর নেমে প্রত্যাশা পূরণে ব্যর্থ ফখর জামানও। তবে এদিন সততার এক দৃষ্টান্ত তৈরি করেছেন এই বাঁহাতি টপঅর্ডার ব্যাটার।

এদিন মাত্র ৬ বলে ১০ রান করেই বিদায় নিয়েছেন ৩২ বছর বয়সী ফখর। অফস্ট্যাম্পের বাইরে আভেশ খানের লাফিয়ে ওঠা বলে কাট করতে গিয়ে এজড হন তিনি। এরপর আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করেই ‘ওয়াক’ করেন তিনি।

উইকেটকিপার দীনেশ কার্তিক আবেদন করেননি। কী ঘটেছে বুঝে উঠতে পারেননি আভেশও। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে হাঁটা শুরু করে দেন ফখর। বোলার-ফিল্ডারদেরও বুঝে উঠতে একটু সময় লেগেছে। নন-স্ট্রাইক এন্ডে দাঁড়িয়ে সতীর্থের কাণ্ড দেখছিলেন মোহাম্মদ রিজওয়ান।

ফখর জামান এদিন অনুসরণ করলেন গিলক্রিস্টকে। আউট হয়ে যাওয়ার পর আর আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করে ‘ওয়াক’ করেন তিনি। তাতে রিজওয়ানের সঙ্গে তার জুটি থেমেছে ১৯ বলে ২৭ রানেই।

এদিকে প্রথম ১০ ওভারে ৬৮ রান তুলেছে পাকিস্তান। বিনিময়ে তারা খুইয়েছে দুটি উইকেট। এ মুহূর্তে ২৯ রান নিয়ে মোহাম্মদ রিজওয়ান ও ১৬ রান নিয়ে ইফতেখার আহমেদ ক্রিজে রয়েছেন। পাওয়ার প্লেতে ৪৩ রান তোলে পাকিস্তান। দুই ব্যাটার আউট হয়ে গেলেও হাল ধরে রেখেছিলেন ওপেনার রিজওয়ান। যদিও প্রথম ১০ ওভার শেষে তার স্ট্রাইকরেট একশরও নিচে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports