1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
শৈশবের ক্লাবে ফিরলেন সুয়ারেজ
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন

শৈশবের ক্লাবে ফিরলেন সুয়ারেজ

  • সময় : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ২৯ ০ পঠিত
সুয়ারেজ

উরুগুয়েতে শৈশবের ক্লাব নাসিওনালে ফিরে এসেছেন তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। কাতার বিশ্বকাপকে সামনে রেখে স্বল্প মেয়াদে তিনি ঘরের ক্লাবের সাথে চুক্তি করেছেন বলে জানা গেছে। ক্লাব সভাপতি হোসে ফুয়েনটেস জানিয়েছেন ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের সাথে তাদের পাঁচ মাসের চুক্তি হয়েছে।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে সুয়ারেজ প্রকাশ করেছিলেন ক্যারিয়ার শুরু করা ক্লাবটির সাথে তার প্রাথমিক সমঝোতা হয়েছে। আগামী কিছুদিনের জন্য তিনি এখানে ফিরে আসছেন।

সুয়ারেজ ও ফুয়েনটেস উভয়ই জানিয়েছেন চুক্তির এখনো কিছু কাজ বাকি আছে।

লিভারপুল ও বার্সেলোনার সাবেক এই তারকা উরুগুয়ে জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন। এ নিয়ে ক্যারিয়ারে চতুর্থ বিশ্বকাপে তিনি খেলতে যাচ্ছেন।

ফুয়েরটেস বলেছেন, চলতি সপ্তাহেই সুয়ারেজ উরুগুয়েতে ফিরে আসবেন এবং খুব দ্রুতই নাসিওনালের জার্সি গায়ে ব্রাজিলিয়ান ক্লাব অ্যাথলেটিকো গোয়ইনিয়েসের বিপক্ষে কোপা সুডামেরিকানাতে তার অভিষেক হবে। এ প্রতিযোগিতাটি দক্ষিণ আমেরিকায় ইউরোপা লিগের সমকক্ষ।

গত মৌসুমের শেষে অ্যাথলেটিকো মাদ্রিদ ছেড়ে চলে আসেন সুয়ারেজ। কিন্তু এখনো তিনি স্পেনে অবস্থান করছেন। ২০০৫ সালে মাত্র ১৮ বছর বয়সে নাসিওনালের হয়ে তিনি পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন।

পূর্ণ এক মৌসুম সেখানে কাটানোর পর নেদারল্যান্ডের গ্রোনিনগেনে পাড়ি জমান। এক বছর পর ডাচ চ্যাম্পিয়ন আয়াক্সে যোগ দেন। সেখানে খেলতে গিয়ে লিভারপুলের নজড়ে পড়েন।

অবশেষে সাড়ে তিন বছর ইংল্যান্ডে প্রিমিয়ার লিগে খেলার পর ৮০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনায় যোগ দেন। কাতালান জায়ান্টদের হয়ে তিনি ক্লাব ক্যারিয়ারে সবচেয়ে স্মরণীয় সময় কাটিয়েছেন।

বার্সার হয়ে চারটি লা লিগা ও ২০১৫ সালে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের কৃতিত্ব দেখান। ২০২১ সালে আবারো অ্যাথলেটিকোর জার্সি গায়ে লা লিগা শিরোপা জয় করেছিলেন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports