1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
শামীমের ব্যাটিং-তাণ্ডব, ৬৩ বলে সেঞ্চুরি
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

শামীমের ব্যাটিং-তাণ্ডব, ৬৩ বলে সেঞ্চুরি

  • সময় : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৩৪ ০ পঠিত
ডিপিএল

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচে আজ মুখোমুখি হয়েছে সিটি ক্লাব ও আবাহনী লিমিটেড। বিকেএসপির ৩ নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে শামীম হোসেন পাটোয়ারীর সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩০৯ রানের বড় স্কোর গড়েছে আবাহনী।

শুরুতে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও ষষ্ঠ উইকেটে শামীম-জাকের প্রতিরোধ শুরু করেন। ২৯.৩ ওভার থেকে শুরু হয় দুজনের লড়াই।

জাকের শুরুতে ধীরে খেললেও শেষ দিকে গতি বাড়ান। দুজনে ১২৩ বলে যোগ করেন ১৭১ রান। ৬৩ বলে শতক পূরণ করেন শামীম। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৬৬ বলে ১০৮ রান করে। শামীমের এই ইনিংসে ছিল ১৩ চার ও ৬ ছক্কা।

৫৯ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন জাকেরও। এছাড়া নাঈম শেখ ৩৭ ও তৌহিদ হৃদয় ৪৬ রান করেন। অধিনায়ক মোসাদ্দেক হোসেনের ব্যাট থেকে আসে ২৪ রান। সিটি ক্লাবের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন জাওয়াদ রোয়েন।

শামীমের শতকটি অবশ্য ঢাকা লিগে দ্রুততম নয়। দ্রুততম সেঞ্চুরিটি জিম্বাবুয়ান ব্যাটার ব্রেন্ডন টেইলরের দখলে। ২০১৩-১৪ মৌসুমে প্রাইম ব্যাংকের হয়ে কলবাগান ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে ৪৬ বলে শতক হাঁকিয়েছিলেন তিনি।

আর দেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে কম ৫০ বল খেলে সেঞ্চুরির রেকর্ড আছে মাশরাফি বিন মুর্তজার। ২০১৬ সালে ফতুল্লায় কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামাল ধানমন্ডির বিরুদ্ধে এই রেকর্ড গড়েন ম্যাশ।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports