1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
শামির গতিতে দিশেহারা গুজরাট টাইটানস ব্যাটিং বিপর্যয়ে
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:১৭ অপরাহ্ন

শামির গতিতে দিশেহারা গুজরাট টাইটানস ব্যাটিং বিপর্যয়ে

  • সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৪২ ০ পঠিত
আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চলতি আসরে সোমবার (২৮ মার্চ) নতুন দুই দল লখনৌ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস একে অপরের মুখোমুখি হয়েছে। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মোহাম্মদ শামির ও অ্যারনের গতি ও সুইংয়ে পরাস্ত হয়ে চার টপ অর্ডারকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে গুজরাট। শামি ৩ ওভার বল করে ১০ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৬ রান সংগ্রহ করেছে লোকেশ রাহুলের দল। ক্রিজে আছেন দীপক হুডা ও আইয়ুশ বাদোনি।

এর আগে ইনিংস শুরু প্রথম বলেই শামির সুইংয়ে পরাস্ত হয়ে শূন্য হাতে মাঠ ছাড়ে গুজরাটের অধিনায়ক লোকেশ রাহুল। এরপর ইনিংসের তৃতীয় ওভারে কুইন্টন ডি কক ও পঞ্চম ওভারে মনিশ পান্ডের স্টাম্প উপড়ে দিয়ে সাজঘরে ফেরান শামি। ডি কক ৭ ও পান্ডে ৬ রান করে মাঠ ছাড়েন। অন্য উইকেটটি শিকার করেন বরুণ অ্যারন। তার বলে ক্যাচবন্দি হয়ে ৯ বলে ১০ রানের ইনিংস খেলে মাঠ ছাড়েন ক্যারিবীয় ব্যাটার এভিন লুইস।

এবারই প্রথম এত বড় পরিসরে অনুষ্ঠিত হচ্ছে আইপিএল। আগের ১৪টি আসরে আটটি দল নিয়ে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হলেও এবার তা বেড়ে দাঁড়িয়েছে ১০-এ। যেখানে নতুন দুটি দল হিসেবে যুক্ত হয়েছে গুজরাট লায়ন্স এবং লখনৌ সুপার জায়ান্টস। এই দুই দলই তাদের আইপিএল মিশন শুরু করতে যাচ্ছে একে অপরের মুখোমুখি হয়ে। সোমবার (২৮ মার্চ) টস জিতে ফিল্ডিং নিয়েছে হার্দিক পান্ডিয়া ও রশিদ খানের গুজরাট। অন্যদিকে, টস হেরে ব্যাটিংয়ে লোকেশ রাহুলের লখনৌ।

তারকা সমৃদ্ধ দুই দলের অধিনায়কও সবার চেনা। লখনৌর অধিনায়ক লোকেশ রাহুল। আর গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। দুই দলের ব্যাটিং, বোলিং দুই ডিপার্টমেন্টেই রয়েছে দারুণ সব খেলোয়াড়। তবে অনেক খেলোয়াড়ই আন্তর্জাতিক ক্রিকেটে দলের সাথে থাকায় বেশ কিছু খেলোয়াড়কেই পাচ্ছে না দুই দলই।

লখনৌ সুপার জায়ান্ট একটু পিছিয়েই আছে বলতে গেলে। কারণ, নানা কারণে তারা এখনও পুরো দলটা হাতে পায়নি। এমনিতেই ইংলিশ পেসার মার্ক উডকে তারা হারিয়েছে ইনজুরির কারণে।

তাসকিন আহমেদকে চেয়েছিল তারা। কিন্তু সেটাও পায়নি। শেষ পর্যন্ত দলে নিয়েছে অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু টাইকে। এদিকে মার্কাস স্টোইনিজ, জ্যাসন হোল্ডার এবং কাইল মায়ার্সকে তারা পাবে আইপিএলের প্রথম সপ্তাহ শেষ করার পর। এদিকে তাদের সবচেয়ে বড় শক্তি হচ্ছে দুর্দান্ত এক ওপেনিং জুটি। অধিনায়ক লোকেশ রাহুলের সঙ্গে ওপেনিং করবেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক।

অপরদিকে গুজরাট টাইটান্সেরও একটি সমস্যা আছে। জেসন রয় আগেই নাম প্রত্যাহার করে নিয়েছেন। পরিবর্তে রহমানুল্লাহ গুরবাজকে নিয়েছে দলে। গুজরাটেরও ওপেনিং জুটিটা দুর্দান্ত। শুভমান গিল এবং ম্যাথ্যু ওয়েডকে নিয়ে ইনিংস শুরু করতে পারবে তারা।

লখনৌর বোলিং আক্রমণ কিছুটা দুর্বল হলেও দলে রয়েছেন দুষ্মন্ত চামিরা, অঙ্কিত রাজপুত, আবেশ খানের মতো বোলার। অপরদিকে গুজরাট তাদের বোলিং ডিপার্টমেন্টকেও শক্তিশালী করেছে বরুণ আরুণ, রশিদ খান, মোহম্মদ শামি এবং লকি ফার্গুসনের মতো খেলোয়াড় কিনে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports