1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
লিটনকে নিয়ে আসছে ম্যানেজমেন্টের সিদ্ধন্ত
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

লিটনকে নিয়ে আসছে ম্যানেজমেন্টের সিদ্ধন্ত

  • সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ১১ ০ পঠিত
লিটনকে

এশিয়া কাপে ওপেনার সংকটে ভুগেছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কার বিপক্ষে বেঞ্চে থাকা সাব্বির রহমান ও মেহেদি মিরাজ ইনিংস ওপেন করেছেন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের দলে লিটন দাস ঢুকলে ওপেনিং-এর একটা জায়গা পূরণ হবে। অন্য জায়গায় খেলবেন কে? এই প্রশ্নের উত্তর পেতেই গলদঘর্ম অবস্থা। ওদিকে টিম ম্যানেজমেন্ট লিটন দাসকে চারে খেলানোর কথা ভাবছে।

ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘আমরা লিটন দাসকে টি-২০ ফরম্যাটে চারে খেলানোর কথা ভাবছি। যদিও এখনও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

বিসিবি নির্বাচকদের এই ভাবনার কারণ হলো, টি-২০ ফরম্যাট থেকে মুশফিকুর রহিম অবসর নিয়েছেন। তার জায়গা ফাঁকা। আফিফ খেলছেন পাঁচে। তাকে ওই জায়গাতেই বিবেচনা করা হচ্ছে। যদিও এশিয়া কাপে তাকে চারে খেলানোর পরিকল্পনার কথা শোনা গিয়েছিল। মিডল অর্ডারে রান বের করতে পারেন এমন একটা জুটির কথা ভাবছেন নির্বাচক প্যানেল ও টি-২০ দলের টেকটিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম।

সেজন্য লিটন ও আফিফের জুটি গড়তে চান তারা। এছাড়া দলে ছয়ে ব্যাটিং করার জন্য একাধিক খেলোয়াড় থাকলেও চারে ব্যাটিং করার মতো তেমন কেউ নেই বলেও মত তাদের। লিটনকে চারে নামিয়ে টি-২০ বিশ্বকাপেও বাংলাদেশ দল সাব্বির-মিরাজের মতো দু’জন ‘মেক শিফট’ ওপেনার খেলাতে পারে।

তবে চূড়ান্ত সিদ্ধান্ত হবে লিটনের সঙ্গে কথা বলে এবং শ্রীধরনের সঙ্গে অনুশীলন সেশনের পরে। ক্রিকবাজকে টিম ম্যানেজমেন্টের একজন সদস্য বলেছেন, ‘দেখুন, আমরা লিটনকে ওপেনিংয়ে ভাবছি না। তবে লিটন বিষয়টি কীভাবে নেবে সেটা আমাদের গুরুত্ব দিয়ে দেখতে হবে। আগামী অনুশীলন সেশনে বিষয়টি নিয়ে তার সঙ্গে আমরা কথা বলবো।’

টিম ম্যানেজমেন্টের ওই সদস্য জানিয়েছেন, লিটন ওপেনিং থেকে সরতে রাজি হলে তাকে চারে খেলানো হবে। পাঁচে থাকবেন আফিফ। অস্ট্রেলিয়ার কন্ডিশনে একাদশে লম্বা ব্যাটিং অর্ডার রাখতেই তাদের এমন ভাবনা। টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীরামেরও এমনই চাওয়া।

টিম ম্যানেজমেন্টের সদস্যের মতে, লিটনের ব্যাটিং দেখে শ্রীধরন জানিয়েছেন, মিডল অর্ডারে লিটন-আফিসের মতো জুটি দরকার। কারণ ছয় ওভারের পরে ফিল্ডিং ছড়িয়ে যায় এবং বাউন্ডারি মারা কঠিন হয়ে যায়। যেটা আফিফ-লিটন করতে পারবে বলে বিশ্বাস শ্রীরামের। অবশ্য অস্ট্রেলিয়ার বড় বড় মাঠে, পেস-সুইংয়ের উইকেটে পাওয়ার প্লেতে রান তোলার মতো কেউ দলে আছেন কিনা সেই ব্যাখ্যা টিম ম্যানেজমেন্ট এখনও দেয়নি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports