1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
লজ্জার হার বাংলাদেশের, সহজ জয় দ. আফ্রিকার
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৭ অপরাহ্ন

লজ্জার হার বাংলাদেশের, সহজ জয় দ. আফ্রিকার

  • সময় : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ২৭ ০ পঠিত
আফ্রিকা

সেঞ্চুরিয়নে টাইগারদের সঙ্গে সেভাবে পেরে উঠেনি স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় খেলায় জোহানেসবার্গে জিতে সিরিজে সমতায় ১-১ ফিরল প্রোটিয়ারা।

রোববার দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। এ দিন ৩৪ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা।

সেই অবস্থা থেকে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৬০ আর মেহেদি হাসান মিরাজের সঙ্গে ৮৬ রানের জুটি গড়েন আফিফ হোসেন। এই তরুণ ব্যাটারের ৭২ রানের ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৯৪ রান তুলতে সমর্থ হয় বাংলাদেশ।

সহজ টার্গেট তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৮৬ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।

এরপর মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসানের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে মাত্র ৮ রানের ব্যবধানে ফেরেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার জানেমান মালান ও কুইন্টন ডি কক। ৪০ বলে ২৬ রানে ফেরেন মালান।

টাইগার বোলারদের শাসিয়ে মাত্র ২৬ বলেই ফিফটি তুলে নেওয়া দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ডি কক ফেরেন ৪১ বলে ৯টি চার আর দুই ছক্কায় ৬২ রান করে।

এরপর কাইল ভারানির সঙ্গে তৃতীয় উইকেটে ৮২ রানের জুটি গড়ে ফেরেন প্রোটিয়া অধিনায়ক টিম্বা বাভুমা। তিনি আফিফ হোসেনের বলে ক্যাচ তুলে দেওয়ার আগে ৫২ বলে ৩৭ রান করেন।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা রিশি ভেন দার ডুসেনকে সঙ্গে নিয়ে ৭৬ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন কাইল ভারানি। ৭৭ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন ভারানি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports