1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
র‍্যাঙ্কিংয়ে বড় লাফ তাসকিনের, সেরা দশে সাকিব
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৪ অপরাহ্ন

র‍্যাঙ্কিংয়ে বড় লাফ তাসকিনের, সেরা দশে সাকিব

  • সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৪২ ০ পঠিত
র‍্যাঙ্কিংয়ে

বল হাতে ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন তাসকিন আহমেদ। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে বল হাতে অসাধারণ পারফরম্যান্সের কারণে পুরস্কার হিসেবে বোলারদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিলেন এই টাইগার পেসার। সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে তাসকিন এগোলেন ১৫ ধাপ।

তাসকিনের পাশাপাশি বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে সাকিব আল হাসানেরও। চার ধাপ এগিয়ে এই বোলার সেরা দশে জায়গা করে নিয়েছেন।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে বোলারদের র‍্যাঙ্কিংয়ে তাসকিন ছিলেন ৬০তম স্থানে। প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচে আট উইকেট নিয়ে শেষ দুইবার র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে তাসকিন এগিয়েছেন মোট ২৭ ধাপ। প্রথম দুই ম্যাচে তিন উইকেট নেওয়ার পর তাসকিন ৬০ থেকে উঠে আসেন ৪৮তম স্থানে।

প্রোটিয়াদের বিপক্ষে সিরিজি নির্ধারণী ম্যাচে পাঁচ উইকেট শিকার করে দলকে জেতান। এমন পারফরম্যান্সের ফলে সর্বশেষ হালনাগাদে এগোলেন আরও ১৫ ধাপ। বর্তমানে নতুন র‍্যাঙ্কিংয়ে তাসকিন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে আছেন ৩৩তম স্থানে। অর্জন করেছেন ওয়ানডে ক্যারিয়ারে নিজের র‍্যাঙ্কিং ও রেটিং পয়েন্ট, ৫২৩।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে ২ উইকেট নিয়ে জায়গা করে নিয়েছেন সেরা দশে। চার ধাপ এগিয়ে সাকিবের বর্তমান অবস্থান এখন ৮। এদিকে সেরা দশে আছেন আরেক বাংলাদেশি স্পিনার মেহেদী মিরাজও। এই অফস্পিনার তালিকার সাতে অবস্থান করছেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে তামিম ইকবাল ৮৭ রানের অপরাজিত ইনিংস খেলেন। অসাধারণ এই ইনিংসের কল্যাণে সিরিজ শেষে তিন ধাপ এগিয়ে তামিম উঠে এসেছেন শীর্ষ বিশে। লিটন দাস আছেন ত্রিশ তম স্থানে।

ওয়ানডেতে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে আছেন সাকিব। এছাড়া বোলিং ও ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে পূর্বের মতো আছেন ট্রেন্ট বোল্ট ও বাবর আজম।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports