1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রানে হারল ওয়েস্ট ইন্ডিজ
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৪ অপরাহ্ন

রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রানে হারল ওয়েস্ট ইন্ডিজ

  • সময় : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ১৮ ০ পঠিত
ওয়েস্ট ইন্ডিজ

কিছুদিন আগেই ঘরের মাঠে বাংলাদেশের কাছে ওয়ানডেতে হোয়াইটওয়াশ হওয়ার পর শুক্রবার (২২ জুলাই) ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে বাংলাদেশের কাছে যেমন একপেশি ম্যাচ হেরেছে তারা তেমনটা হয়নি। হাই স্কোরিং ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হার মাত্র ৩ রানে।

পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজকে ৩০৯ রানের লক্ষ‍্য দিয়ে ৩০৫ রানেই থামিয়ে দেয় ভারত। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা ষষ্ঠ জয়ে তিন ম‍্যাচের সিরিজে এগিয়ে গেল ভারত।

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দারুণ খেলতে থাকে ভারত। ভারতের প্রথম জুটি থেকেই আসে ১১৯ রান। শুবমান গিল আউট হলেও শ্রেয়াসকে নিয়ে আবারো ৯৪ রানের জুটি করেন অধিনায়ক ধাওয়ান। তবে অধিনায়ক হিসেবে প্রথম সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৯৭ রানে থামেন শিখর ধাওয়ান।

পরপর দুই ওভারে দুই সেট ব‍্যাটসম‍্যানকে বিদায় করে ভারতকে বড় একটা ধাক্কা দেন গুডাকেশ মোটি। তবে ভারতের প্রথম তিন ব্যাটার যে রান করে গিয়েছিলো তাতা মনে হচ্ছিল সাড়ে তিনশ রানও সম্ভব।

ক‍্যারিবিয়ানরা দারুণ বোলিংয়ে শেষ ১৫ ওভার ভারত যোগ করতে পারে কেবল ৮৩ রান। শেষের দিকে প্রত‍্যাশিত ঝড় তুলতে পারেননি কেউই। ক্যারিবীয়দের হয়ে দুইটি করে উইকেট নেন মোটি ও আলজারি জোসেফ।

রান তাড়ায় শুরুতেই শেই হোপকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। শামারাহ ব্রুকসকে নিয়ে স্বাগতিকদের এগিয়ে নিতে থাকেন মেয়ার্স। আক্রমণাত্মক ব‍্যাটিংয়ে দ্রুত রান তোলাতেই ছিল তার মনোযোগ। আরেক প্রান্ত সাবধানী ব‍্যাটিংয়ে সঙ্গ দিচ্ছিলেন ব্রুকস।

শার্দুল ঠাকুরের সাদামাটা এক ডেলিভারিতে সীমানায় ক‍্যাচ দিয়ে ভাঙে ১১৭ রানের জুটি। ভারতীয় পেসারের পরের ওভারে ক্যাচ আউট হয়ে বিদায় নেন মেয়ার্সও। ৬৮ বলে ১০ চার ও এক ছক্কায় ৭৫ রানে আউট হয় বাঁহাতি এই ওপেনার।

দুই ছক্কা মারলেও ২৫ রান করে বিদায় নেন অধিনায়ক পুরান। দুই অঙ্কে যেতে পারেননি রভম‍্যান পাওয়েল। ৬৬ বলে দুটি করে ছক্কা ও চারে ৫৪ রান করে ফিরে যান ব্র‍্যান্ডন কিং।

এ সময় মনে হচ্ছিল ম‍্যাচ থেকে ছিটকে গেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে আকিল হোসেনকে নিয়ে দলকে লড়াইয়ে ফেরান শেফার্ড। আশা জাগান শেষ ওভারে ১৫ রানের সমীকরণ মেলানোর।

কিন্তু সিরাজের করা সেই ওভারে ওয়েস্ট ইন্ডিজ তুলতে পারে কেবল ১১ রান। শেষ পর্যন্ত প্রথম ওয়ানডেতে ৩ রানে হারে ক্যারিবীয়রা। এদিকে দুই দলের ফল হওয়া সবশেষ ১২ ম‍্যাচে এটি ভারতের ১১তম জয়। আগামী রোববার (২৪ জুলাই) একই মাঠে হবে দ্বিতীয় ওয়ানডে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports