1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
রিয়াল ম্যাচের আগে পিএসজির বিরাট স্বস্তি
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৯ অপরাহ্ন

রিয়াল ম্যাচের আগে পিএসজির বিরাট স্বস্তি

  • সময় : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ২৪ ০ পঠিত

রীতিমতো ভয় পাইয়ে দিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। বড় ম্যাচের আগে অনুশীলন করতে গিয়ে হঠাৎই ইনজুরিতে পড়েছিলেন ফরাসি ফরওয়ার্ড। অবশেষে বিরাট স্বস্তি ফিরল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) শিবিরে। এমবাপ্পের চোট গুরুতর নয়। আজ উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচের জন্য তাকে দলে রেখেছেন পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো।

প্যারিসে প্রথম লেগের শেষ মুহূর্তের গোলে রিয়াল মাদ্রিদকে ১-০ ব্যবধানে হারিয়েছিল পিএসজি। ওই ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি করেন এমবাপ্পে। আজও পিএসজির অন্যতম ভরসার নাম হয়ে উঠতে পারেন তিনি। সঙ্গে আক্রমণ ভাগের দুই সারথি লিওনেল মেসি ও নেইমার জুনিয়র তো আছেনই। এই ম্যাচে আগে পিএসজি কোচ পচেত্তিনো মেতে উঠলেন শিষ্যদের প্রশংসায়।

হয়তো খেলোয়াড়দের অনুপ্রাণিত করতেই এই প্রত্যয়নপত্র আর্জেন্টাইন কোচের। মঙ্গলবার রাতে সংবাদ সম্মেলনে পচেত্তিনো বলেছেন, ‘মেসিই বিশ্বসেরা। ও সাতবার ব্যালন ডি’অর ট্রফি জিতেছে। আমাদের দলে থাকা খেলোয়াড়রা নিজেদের জায়গায় সেরা। কিলিয়ানের (এমবাপ্পে) হয়ে কথা বলে ওর ফর্ম। ও সেসব খেলোয়াড়ের একজন যারা সেরাটা দিতে এবং জ্বলে উঠতে পছন্দ করে। ওর ব্যাপারে আমরা নির্ভার। এটা এখন পরিষ্কার।’

পিএসজিতে স্বস্তি ফিরলেও বড় অস্বস্তির মধ্যে আছে রিয়াল মাদ্রিদ। নিষেধাজ্ঞার কারণে আজ ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে দলটি পাচ্ছে না ক্যাসেমিরো এবং ফারল্যান্ড মেন্ডিকে। দুজনই নিষেধাজ্ঞা নিয়ে মহারণ থেকে ছিটকে গেছেন। ওদিকে চোট নিয়ে ধুঁকছেন টনি ক্রুস। পিএসজির বিপক্ষে জার্মান মিডফিল্ডার খেলতে পারবেন কেবল ম্যাচের আগে ফিটনেস পরীক্ষায় উতরাতে পারলে।

তাই বলে টুর্নামেন্টের ইতিহাসের সবচেয়ে সফল দলটিকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই পিএসজির। দলটির কোচ পচেত্তিনো যথারীতি সমীহ করছেন কার্লো আনচেলত্তির রিয়ালকে। আর্জেন্টাইন কোচ বলেছেন, ‘ওদের দলে ইনজুরি এবং নিষেধাজ্ঞা আছে। তার মানে এটা নয় যে, রিয়াল মাদ্রিদ তাদের লক্ষ্য থেকে সরে যাবে। তাদের খেলোয়াড়ি দর্শন প্রায় একই। আমাদের বলের নিয়ন্ত্রণ রেখে খেলতে হবে।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports