1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
রিয়ালের জালে ১ হালি গোল, চমক দেখালো বার্সা
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

রিয়ালের জালে ১ হালি গোল, চমক দেখালো বার্সা

  • সময় : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৩৫ ০ পঠিত
মাদ্রিদ

পয়েন্টে রিয়াল মাদ্রিদ বিশাল ব্যবধানে এগিয়ে থাকায় মৌসুমের শেষ এল-ক্লাসিকোর আবহ ছিল কিছুটা নিরুত্তাপ। কারণ এই ম্যাচের ফল শিরোপার লড়াইয়ে সরাসরি কোনো প্রভাব ফেলবে না।

এর পরও ক্লাসিকো কার্যত মর্যাদার লড়াই। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে কে হারতে চায়? তাই রোববার রাতে বার্নাব্যুতে বার্সার বিপক্ষে ম্যাচটিকে ফাইনাল হিসেবেই নিয়েছিল রিয়াল কোচ কার্লো আনচেলত্তির।

আর সেই ফাইনালে ভক্ত-সমর্থকদের অবিশ্বাস্য পারফরম্যান্স উপহার দিল বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে ৪-০ গোলে উড়িয়ে দিলো জাভি হার্নান্দেজের শিষ্যরা।

মাত্র ১৩৪ দিন ধরে দায়িত্ব নেওয়া ক্লাবটির কিংবদন্তি ফুটবলার জাভি হার্নান্দেজের সবচেয়ে বড় সাফল্য ধরা যেতে পারে এটাই।

রোববার রাতে এক ক্লাসিকোতে জোড়া গোল করেছেন অবামেয়াং। একটি করে গোল ফেররান তোরেস ও রোনাল্ড আরাউজোর।

এ গোলসংখ্যা আরও হতে পারত! একেবারেই ছন্দে ছিল না করিম বেনজেমারা। মাঠের খেলায় মনে হচ্ছিল ৭-৮ গোলও হয়তো হজম করতে পারে স্বাগতিক রিয়াল। গোলরক্ষক থিবো কর্তোয়ার দক্ষতায় এক হালির বেশি হয়নি।

ম্যাচে ৬০ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল বার্সেলোনার দখলে। ১৮টি শট করে তারা। এর মধ্যে ৮টিই ছিল লক্ষ্যে। লক্ষ্য বরাবর রিয়ালের শট ছিল মাত্র ৪টি।

ম্যাচ শুরুর পর ২৯তম মিনিটে রিয়ালের জালে প্রথম বড় জড়ায় বার্সা। ডানদিক থেকে ওসুমানে দেম্বেলের বাড়িয়ে দেওয়া ক্রসে হেড করে গোলটি করেন অবামেয়াং। এর ৯ মিনিট পর দেম্বেলের আরেকটি নিখুঁত ক্রসে লাফিয়ে ওঠা হেডে ব্যবধান দ্বিগুণ করেন বার্সেলোনার উরুগুইয়ান ডিফেন্ডার রোনাল্ড আরাউজো।

২-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে রিয়াল। গোল শোধে দ্বিতীয়ার্ধে পরিকল্পনায় বদল আনেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। তাতে কোনো কাজ হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেই সেই অবামেয়াংয়ের ছোট পাস ধরে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ তরুণ তরেস।

৩-০ স্কোরলাইন পছন্দ হয়নি বার্সার। এবার নিজেই গোলটি করেন অবামেয়াং। ৫১তম মিনিটে রিয়ালের জালি হালিপূরণ করেন এ গ্যাবনিজ ফরোয়ার্ড। এবার তোরেসের দেয়া পাসে বল রিয়ালের জালে জড়িয়ে দেন তিনি।

এ নিয়ে রিয়ালের বিপক্ষে সব মিলিয়ে মাত্র পাঁচ ম্যাচে ৭ গোল হয়ে গেল অবামেয়াংয়ের। চলতি শতাব্দীতে প্রথম খেলোয়াড় হিসেবে রিয়ালের বিপক্ষে টানা পাঁচ ম্যাচে গোলের কীর্তি গড়লেন তিনি।

খেলার বাকিটা সময়ও ধারালো আক্রমণ করতে পারেনি রিয়াল। উল্টো বারবার বার্সার ক্ষুরধার আক্রমণ প্রতিহত করে গেছে।

শেষদিকে বার্সার এক হালির বিনিময়ে একটিও শোধ করতে পারেনি আনচেলত্তির শিষ্যরা।

এ ফলের পর ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট হলো বার্সার। সেভিয়ার রয়েছে ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট। রিয়াল ২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে রয়েছে সবার ওপরে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports