1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
রাসেলের ঝড়ো ব্যাটিংয়ের তান্ডবে সহজ জয় কলকাতার
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

রাসেলের ঝড়ো ব্যাটিংয়ের তান্ডবে সহজ জয় কলকাতার

  • সময় : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৩২ ০ পঠিত
তাণ্ডব

পাঞ্জাব কিংসের দেওয়া ১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রীতিমতো তাণ্ডব চালান ক্যারিবীয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তার বিধ্বংসী ঝড়ো ব্যাটিংয়ে ৩৩ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় কলকাতা নাইট রাইডার্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শুক্রবার (০১ এপ্রিল) রাসেল ৩১ বল মোকাবিলায় খেলেন ৭০ রানের অপরাজিত ঝড়ো ইনিংস। ২২৫ ঊর্ধ্ব স্ট্রাইকরেটে তার ব্যাট থেকে ৮ ছক্কার সঙ্গে আসে ২টি চারের মার।

এ ছাড়াও কলকাতার হয়ে অধিনায়ক শ্রেয়াস আইয়ার ১৫ বলে খেলেন ২৬ রানের মারকুটে ইনিংস। তার ইনিংস থেকে আসে ৫টি চারের মার। ইংলিশ ব্যাটার স্যাম বিলিংস ২৩ বলে খেলেন ২৪ রানের ইনিংস।

এদিন অবশ্য ব্যর্থ ছিল কেকেআরের ওপেনিং ব্যাটাররা। ওপেনার রাহানে ১১ বলে ১২ ও ভেঙ্কাটেশ আইয়ার ৭ বলে ৩ রান করে মাঠ ছাড়েন।

নিতিশ রানা ফেরেন শূন্য রানে। শেষদিকে অবশ্য রাসেল তাণ্ডব চালিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ফলে তাদের ব্যর্থতা একপ্রকার চাপা পড়েছে রাসেলের ব্যাটে।

আর তাতে ১৪.৩ ওভারে মাত্র ৪ উইটেক হারিয়ে কলকাতার ইনিংস থামে ১৪১ রানে। ১৩ রান খরচায় দুটি উইকেট শিকার করেন রাহুল চাহার।

এর আগে মুম্বাইয়ে ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে পাঞ্জাবকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কলকাতা। ব্যাট করতে নেমে মাত্র ২ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে পাঞ্জাবের।

ব্যক্তিগত এক রানে ফিরে যান অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু শিখর ধাওয়ান ও ভানুকা রাজাপাকসের ব্যাটে সেই ক্ষতি পুষিয়ে নেয় পাঞ্জাব। ঝড়ো গতিতে ৩১ রান করেন ভানুকা।

এরপরই আউট হন শিভম মাভির বলে। ৯ বলে তার ইনিংসে ছিল ৩টি চার ও ৩টি ছয়ের মার। ধাওয়ান ১৫ বলে ১৬ রান করে শিকার হন টিম সাউদির। এই ওপেনারের ব্যাট থেকে এসেছে একটি চার ও একটি ছয়ের মার।

এরপর মাঠে আসেন এবারের আসরের সবচেয়ে দামি অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। তবে নামের যে ভার সে অনুযায়ী খেলতে পারেননি তিনি। ১৬ বলে ১৯ রান করার পর আউট হন ক্যারিবীয় ক্রিকেটার সুনীল নারিনের বলে।

শাহরুখ ৫ বল খেললেও নামের পাশে কোনো রান যোগ করতে পারেননি। হারপ্রিত ব্রার ১৮ বল খেলে করেন ১৪ রান। অথচ প্রথম দিকে যখন ধাওয়ান ও ভানুকা মারছিলেন তখন মনে হয়েছিল এ ম্যাচেও দুশো পার হবে পাঞ্জাবের ইনিংস।

প্রথম ম্যাচের জয়ের নায়ক ওডেন স্মিথ করেন ৯ রান। শেষ দিকে কাগিসো রাবাদার ১৬ বলে ৩৫ রানের ভর করে ১৩৭ তুলে পাঞ্জাব। কলকাতার হয়ে ৪টি উইকেট নেন উমেশ যাদব। দুটি উইকেট পান টিম সাউদি। একটি করে উইকেট শিকার করেন মাভি, নারিন ও রাসেল।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports