1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
যে নো বলের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:০২ পূর্বাহ্ন

যে নো বলের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত

  • সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৩৪ ০ পঠিত
বিশ্বকাপ

মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ থেকে বিদায় ঘটে গেছে ভারতের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটের রুদ্ধশ্বাস পরাজয় বরণ করতে হয়েছে তাদের। শুধু এই লাইন দিয়ে ম্যাচের আমেজটা বোঝানো যাবে না। রুদ্ধশ্বাস শেষ ওভার।

খেলা যেকোনো দিকে হেলে যেতে পারত। কিন্তু একটি নো বলের জেরে ম্যাচ জিতে নিল দক্ষিণ আফ্রিকা। সেই নো বল করেন ভারতের খলনায়িকা দীপ্তি শর্মা।

ভারতের ২৭৪ রান তাড়ায় নেমে জয়ের জন্য শেষ দুই বলে প্রোটিয়াদের প্রয়োজন ছিল ৩ রানের। দীপ্তি শর্মার বলে ছক্কা মারার চেষ্টা করেন ডুপ্রিজ।

কিন্তু তার শট লং অনে জমা পড়ে হরমনপ্রীতের হাতে। ভারতীয় শিবিরে উল্লাস। হতাশ হয়ে সাজঘরের দিকে যাচ্ছিলেন ডুপ্রিজ। তখনই তাকে থামতে বলেন ফিল্ড আম্পায়ার।

থার্ড আম্পায়ারের সঙ্গে কথা বলার পর তিনি ‘নো বল’ ডাকেন। এ সময় টিভি রিপ্লে দেখে ধারাভাষ্যকাররা বলছিলেন, থার্ড আম্পায়ার খুব কঠিন সিদ্ধান্ত নিয়েছেন।

বোলার বল করার মুহূর্তে তার পায়ের কিছু অংশ লাইনের পেছনে থাকতে হবে। সেটা না হলে আম্পায়ার নো ডাকেন। ক্রিকেটের নিয়মে মাটি স্পর্শ না করে ক্রিজের ওপরে পা থাকলেও সেটা বৈধ বল নয়।

এ ক্ষেত্রে দীপ্তির পায়ের শেষাংশ ক্রিজের ওপরেই ছিল। পঞ্চম বৈধ বলটিতে আসে আরো ১ রান। যে কারণে জয়ের জন্য শেষ বলে প্রোটিয়াদের প্রয়োজন হয় ১ রানের। ডুপ্রিজ মিড উইকেটে বল পাঠিয়ে দলকে জিতিয়ে দেন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports