1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
যে কারণে ৩ সংস্করণের চুক্তিতে সাকিব
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৩ অপরাহ্ন

যে কারণে ৩ সংস্করণের চুক্তিতে সাকিব

  • সময় : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
  • ২৯ ০ পঠিত
সাকিব

সাকিব আল হাসান ছুটি চাইবেন আর বিসিবি তাকে ছুটি দেবে না, তা হয়নি এখনবধি। এবার দক্ষিণ আফ্রিকা সফরেও ছুটি পেয়ে গেলেন এ অলরাউন্ডার।

২০১৭ থেকে এ পর্যন্ত চারবার ছুটি চেয়েছেন সাকিব। সব বারেই সফল তিনি। মূলত টেস্ট ক্রিকেটে সাকিবের আগ্রহটা প্রশ্নবিদ্ধ। ছুটি নিয়ে সেসব সফরের টেস্টে সিরিজে অনুপস্থিত ছিলেন সাকিব।

আর জাতীয় দলের খেলায় এভাবে ছুটি নেওয়া ও টেস্টে অনাগ্রহী সাকিবকে পাওয়া গেল তিন সংস্করণের চুক্তিতে!

গত তিনটি সফরের টেস্ট সিরিজ না খেলা ক্রিকেটার কি করে টেস্ট চুক্তিতেও রাখা হয়-সেই প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, তিন সংস্করণেই সাকিবকে পাওয়া যাবে তথ্য নিশ্চিত করেই তাকে কেন্দ্রীয় চুক্তিতে সব সংস্করণে রাখা হয়েছে।

চুক্তির তালিকা প্রকাশের পর দিন আজ সকালে বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এর ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক।

নান্নু বলেন, ‘বোর্ড ওকে (সাকিব) ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম দিয়েছে। এর পর থেকে ওকে পাওয়া যাবে। আমাদের কাছে যে তথ্য আছে, তাতে তিন সংস্করণেই ওকে পাওয়া যাবে।

সাকিব খেলোয়াড় হিসেবে অনেক বড়মাপের, বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন সে। সেই হিসেবে ওর কাছ থেকে সেরাটাই আমরা চাই, যখনই ওকে পাব। সে জন্য ওকে তিন সংস্করণেই রাখা হয়েছে, যেহেতু এ বছর আমাদের অনেক খেলা আছে।’

নান্নুর পাশে থাকা জাতীয় দলের আরেক নির্বাচক আব্দুর রাজ্জাক বললেন, ‘কেউ দু-একটি সিরিজ বিশ্রাম নিলেই যে তিন সংস্করণে রাখা যাবে না, তা তো নয়। সাকিব কিন্তু কোনো ফরম্যাট থেকে সরে যায়নি।

সাকিব যে মাপের ক্রিকেটার, কোনো ফরম্যাট থেকে নিজে সরে না গেলে বোর্ডের জন্য সরিয়ে দেওয়া কঠিন, কারণ সে সব সময়ের পারফর্মার।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports