1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ম্যাচসেরা সাকিব অবশেষে মুখ খুললেন
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৩৮ অপরাহ্ন

ম্যাচসেরা সাকিব অবশেষে মুখ খুললেন

  • সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ২৩ ০ পঠিত

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ম্যাচ জয়ের ইতিহাস গড়লো বাংলাদেশ ক্রিকেট দল। তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ৩৮ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে।

ইতিহাস গড়া এ খেলায় ম্যাচসেরার পুরস্কার পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ম্যাচসেরার পুরস্কার নেয়ার সময় তিনি জানান, উইকেটটি বড় রানের উপযুক্ত ছিল। বাংলাদেশ টস হারলেও তাদের নজর ছিল ৩০০ রানে।

তিনি বলেন, ৭-৮ বল খেলার পর আমি বুঝতে পেরেছি যে উইকেটটা ভালো। আমাদের মাথায় ৩০০ রান ছিল। তামিম ও লিটন আমাদের ভাল শুরু এনে দিয়েছে।

পুরনো বলে আমাদের ভালো ব্যাট করা দরকার ছিল। ইয়াসির খুব ভালো ব্যাট করেছে। আমার সঙ্গে ওর জুটিটা গুরুত্বপূর্ণ ছিল। ১০ ওভার শেষে বলের শাইন চলে যাওয়ার পর খুব একটা বিপদ ছিল না। আমাদের হিসেব করে ঝুঁকি নিতে হয়েছে। সেটাতে আমরা সফল।

ম্যাচটিতে দুর্দান্ত হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব আল হাসান। তিনি আউট হওয়ার আগে করেন ৭৭ রান। অন্যদিকে ইয়াসির করেন ৫০। ওপেনার লিটনও ৫০ রান করেন।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১২৪ রান তুলে নিজেদের প্রথম তিনটি উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলের হাল ধরেন সাকিব আল হাসান।

পাশ থেকে তাকে সঙ্গ দেন ইয়াসির আলী। সাকিব হাফসেঞ্চুরি তুলে নেওয়ার পর হাফসেঞ্চুরির দিকে এগিয়ে যেতে থাকেন ইয়াসিরও।

এদিকে শুক্রবারের ম্যাচটির আগে ওয়ানডেতে টানা চারটি ম্যাচে ভালো খেলেতে পারেননি সাকিব। তুলে নিতে পারেননি কোনো হাফসেঞ্চুরি।

অবশেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এ অপেক্ষা ফুরালো সাকিবের। সাকিব শুক্রবার প্রোটিয়াদের বিপক্ষে হাফসেঞ্চুরি করার আগে ওয়ানডেতে সর্বশেষ ৫০ বা তার বেশি রান করেন ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports