1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
মেসি, রোনালদো, নেইমার: সবচেয়ে বেশি বেতন পান যিনি
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

মেসি, রোনালদো, নেইমার: সবচেয়ে বেশি বেতন পান যিনি

  • সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৩৮ ০ পঠিত
বেতন

সাম্প্রতিক সময়ই ধরা হোক কিংবা বিগত আট-দশ বছর, ফুটবল দুনিয়ায় সবচেয়ে বেশি দাপট দেখিয়েছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়রই।

তাই যে কোনো প্রসঙ্গে এই তিনজনের নাম চলে এলেই ফুটবলপ্রেমীরা যেন একটু নড়েচড়ে বসেন। বেতনের প্রসঙ্গ এলে আলোচনায় যোগ হয় বাড়তি মাত্রা। সবচেয়ে বেশি বেতন পান কে? এ প্রশ্নের উত্তর জানতে উদগ্রীব হয়ে থাকেন প্রায় সবাই।

সমর্থকদের মুখে মুখে ফেরা বহুল আলোচিত এই প্রশ্নের হাল নাগাদ উত্তর দেওয়ার চেষ্টা করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। লে ইকুইপে, দ্য গার্ডিয়ান, বিল্ড, ডেইলি মেইল ও নিজেদের তথ্য ঘেঁটে মার্কা জানিয়েছে, মেসি, রোনালদো ও নেইমারের মধ্যে সবচেয়ে বেশি বেতন পান শেষের জনই।

সর্ব সাকুল্যে নেইমার বছরে বেতন পান প্রায় ৪৯ মিলিয়ন ইউরো। নেইমারের সতীর্থ লিওনেল মেসি আছেন দ্বিতীয় স্থানে। ফরাসি জায়ান্টরা প্রতি বছর তাকে দেয় প্রায় ৪১ মিলিয়ন ইউরো। ম্যানচেস্টার ইউনাইটেডের রোনালদো প্রতি বছর পান প্রায় ৩২ মিলিয়ন ইউরো।

মার্কার মতে, ইউরোপের সব ফুটবলারকে বিবেচনায় নিলে সবচেয়ে বেশি বেতন পাওয়াদের মধ্যে নেইমারই সবার শীর্ষে। মেসির ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য, তিনি আছেন নেইমারের ঠিক পরেই।

তবে রোনালদোর ক্ষেত্রে বিষয়টা ভিন্ন। তিনি আছেন তালিকার চতুর্থ স্থানে। তার চেয়ে বেশি বেতন পান রিয়াল মাদ্রিদের ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল। লস ব্লাঙ্কোসরা প্রতি বছর তাকে দেয় ৩৪ মিলিয়ন ইউরো।

এ তো গেল বেতনের হিসাব। এবার আসা যাক মেসি, রোনালদো, নেইমারদের গোলের পরিসংখ্যানে। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে পুরো ক্যারিয়ারে রোনালদো এখন পর্যন্ত করেছেন ১৩৬ গোল।

এর মধ্যে ২০০৩ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রথম মেয়াদে করেছিলেন ১১৮ গোল। মেসি পিএসজির হয়ে এখন পর্যন্ত করেছেন ৭ গোল। লিগে তার গোলসংখ্যা ২টি। ২০১৭ সালে পিএসজিতে যাওয়ার পর নেইমারের পা থেকে এসেছে ৯২ গোল।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports