1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
মেসি-রোনালদোর ‘রেকর্ড’ ভেঙে অন্য উচ্চতায় নেইমার
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন

মেসি-রোনালদোর ‘রেকর্ড’ ভেঙে অন্য উচ্চতায় নেইমার

  • সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭ ০ পঠিত
নেইমার

নেইমারের ‘সময়’ যেন চোখের পলকে বদলে গেল। মৌসুম শুরুর আগেও তাকে নিয়ম করে দুয়ো দিত পার্ক দে প্রিন্সের দর্শকরা। একসময় বিশ্বরেকর্ড ফি দিয়ে যে খেলোয়াড়টিকে মহাসমারোহে দলে ভিড়িয়েছিল পিএসজি, সে ক্লাবের কর্তারাও তাকে ছেড়ে দিতে উতলা হয়ে ওঠেন।

অথচ মাসখানেকের ব্যবধানে এখন চিত্রপট সম্পূর্ণ ভিন্ন। নিয়মিত গোল-অ্যাসিস্টের পসরা সাজিয়ে ছাড়িয়ে গেছেন মেসি-রোনালদোদেরও।

প্যারিসে হারানো জৌলুস ফিরে পেয়েছেন নেইমার। গোল করে, করিয়ে নতুন মৌসুমে মেসি-এমবাপেদেরও ম্লান করছেন তিনি। চলতি মৌসুমে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে ৯ গোল করেছেন নেইমার, বানিয়ে দিয়েছেন আরও ৬টি গোল। সবমিলিয়ে ৬ ম্যাচে ১৫টি গোলের সঙ্গে জুড়ে আছে তার নাম।

লিগ আঁ’তে সবশেষ ম্যাচে তুলুসের বিপক্ষে লক্ষ্যভেদ করে অনন্য এক মাইলফলক স্পর্শ করেছেন নেইমার। ক্লাব এবং দেশের হয়ে টানা ১৬ ম্যাচে গোলে অবদান রাখার (গোল করা বা করানো) কীর্তি গড়েছেন তিনি।

ক্লাব এবং দেশের হয়ে টানা ১৫ ম্যাচ গোল বা অ্যাসিস্টের রেকর্ডটি এতদিন যৌথভাবে মেসি-রোনালদোর ছিল। তবে সেই রেকর্ড গুঁড়িয়ে দিয়ে নতুন ইতিহাস তৈরি করেছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ১৬ ম্যাচে সবমিলিয়ে ৩০ গোল এবং অ্যাসিস্ট করেছেন তিনি।

২০১৭-১৮ মৌসুমে পিএসজিতে যোগ দেওয়ার পর গত মৌসুমটি সবচেয়ে বাজে কেটেছে নেইমারের। দুঃস্বপ্নের মৌসুমে ২৮ ম্যাচে করেছিলেন মোটে ১৩ গোল। দল লিগ শিরোপা জিতলেও মৌসুমের শেষ ম্যাচে সমর্থকদের কাছ থেকে বিমাতাসুলভ আচরণের শিকার হন তিনি।

তবে ক্যারিয়ারের ‘সবচেয়ে বাজে সময়কে’ পিছু ঠেলে এখন সেরা ছন্দে রয়েছেন নেইমার। আসন্ন কাতার বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করছেন ব্রাজিলিয়ান ফুটবলের এই ‘পোস্টার বয়’।

এই বছর ব্রাজিলের জার্সিতে ৩ ম্যাচে করেছেন ৪ গোল। গত জুনে ব্রাজিলের এশিয়া সফরে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে দলের ২-০ ব্যবধানে জয়ে দুটি গোলই করেছিলেন তিনি। জাপানের বিপক্ষেও তার পা থেকেই এসেছিল জয়সূচক গোল। বিশ্বকাপের আগে সময়মত ফর্মে ফিরে সেলেসাও সমর্থকদেরও আশান্বিত করছেন এই ফরোয়ার্ড।

ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার তালিকায় ৭৪ গোল নিয়ে এখন দ্বিতীয় স্থানে রয়েছেন নেইমার। ৭৭ গোল নিয়ে শীর্ষে অবস্থান করা কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যেতে আর মাত্র ৪ গোল প্রয়োজন তার।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports