1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
মেসি ফুটবলকে বিদায় জানানো নিয়ে যা জানা গেল
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

মেসি ফুটবলকে বিদায় জানানো নিয়ে যা জানা গেল

  • সময় : বুধবার, ১ জুন, ২০২২
  • ২৪ ০ পঠিত
আর্জেন্টিনা

সব ঠিক থাকলে কাতারে আর্জেন্টিনা দলের হয়ে মাঠে নামবেন লিওনেল মেসি। পঞ্চমবারের মতো বিশ্বকাপের মঞ্চে খেলবেন তিনি। তবে এখানেই শেষ নয়, ২০২৬ বিশ্বকাপেও দেখা যেতে পারে তাকে। সম্প্রতি আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসিকে দেওয়া সাক্ষাৎকারে এমন ইঙ্গিতই দিয়েছেন এ পিএসজি তারকা।

এর আগে মাত্র চার জন খেলোয়াড় পাঁচটি বিশ্বকাপ খেলেছেন। মেক্সিকোর অ্যান্তোনিও কারবাহাল ও রাফায়েল মার্কেজ, জার্মানির লোথার ম্যাথিউজ এবং ইতালির জিয়ানলুইজি বুফন। এ তালিকায় মেসির সঙ্গে এবার ঢুকতে পারেন পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানোর রোনালদোও। তবে ছয়টি বিশ্বকাপ খেলার নজির নেই কেউরই।

২০২৬ সালের বিশ্বকাপ নিয়ে মেসি বলেন, ‘সত্যিটা হলো আমি শুধু এই বিশ্বকাপ নিয়ে ভাবছি, এরপর দেখা যাবে কী হয়। অনেক কিছুই ঘটতে পারে, ফুটবল খুব পরিবর্তনশীল। সত্যিই এটা আমার কাছে খুব কঠিন বলে মনে হচ্ছে। কিন্তু বিষয়টি এই মুহূর্তে আমার কাছে স্পষ্ট নয়।’

মূলত টিওয়াইসির সঙ্গে আলাপকালে প্রসঙ্গক্রমে উঠে আসে পরবর্তী বিশ্বকাপের প্রসঙ্গ। কিন্তু সেখানে খেলার বিষয়টি পুরোপুরি নাকচ করে দেননি মেসি। তাতেই যতো জল্পনা কল্পনা। তবে কাজটা বেশ কঠিন তা ভালো করেই জানেন তিনি। কারণ তখন তার বয়স স্পর্শ করবে ৩৯ এ।

কারণ গত বছরও ভাবতে পারেননি বার্সেলোনা ছাড়া অন্য কোনো ক্লাবে খেলবেন মেসি। ফুটবলের সব কিছুই সম্ভব বলে মনে করেন এ তারকা, ‘একটা সময় যেমন কল্পনায়ও ছিল না আমি বার্সেলোনা ছাড়া অন্য কোথাও খেলব। কিন্তু হঠাৎ একদিন আমাকে চলে যেতে হলো।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports