1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
মেসির দল আর্জেন্টিনাকে নিয়ে যা বলল লুকা মদ্রিচ
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:৫৭ পূর্বাহ্ন

মেসির দল আর্জেন্টিনাকে নিয়ে যা বলল লুকা মদ্রিচ

  • সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৫ ০ পঠিত
মদ্রিচ

কিছুদিন আগে লাতিন আমেরিকার চেয়ে ইউরোপের ফুটবলকে বেশি কঠিন হিসেবে মন্তব্য করেছিলেন সময়ের অন্যতম সেরা ফুটবলার কাইলিয়ান এমবাপে। তার মতে, ইউরোপিয়ান দলগুলোই লাতিন আমেরিকার দলগুলোর চেয়ে এগিয়ে থাকবে।

তবে ফরাসি তরুণের সঙ্গে একমত নন গত ফুটবল বিশ্বকাপের রানার্সআপ দল ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ। তার মতে, ইউরোপের মতো লাতিন আমেরিকায়ও কড়া পরীক্ষায় পড়তে হয় দলগুলোকে। পাশাপাশি এবার আর্জেন্টিনার বেশ ভালো সুযোগ দেখছেন মদ্রিচ।

সোমবার রাতে উয়েফা নেশন্স লিগের ম্যাচে ফ্রান্সকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে ক্রোয়েশিয়া। পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেছেন অধিনায়ক মদ্রিচই। ম্যাচ শেষে আসন্ন বিশ্বকাপ নিয়ে কথা বলেছেন তিনি।

এমবাপের মন্তব্যের প্রেক্ষিতে মূল্যায়ন জানতে চাওয়া হলে মদ্রিচ বলেন, ‘আমিও জানি এখানে পার্থক্য আছে। একেক মহাদেশে একেক ধরনের ফুটবল খেলা হয়। আমি নিশ্চিত লাতিন আমেরিকায়ও অনেক ভালো দল রয়েছে, দারুণ সব প্রতিভার দেখা মেলে। ইউরোপের মতো সেখানেও সব ম্যাচ কঠিন।’

২০১৮ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার সঙ্গে একই গ্রুপে ছিল ক্রোয়েশিয়া। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয় দুই দল। যেখানে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ৩-০ গোলে উড়িয়ে দেয় মদ্রিচের দল। তবে সেই দলের সঙ্গে এবারের দলে বেশ পার্থক্য দেখছেন মদ্রিচ।

এ তারকা মিডফিল্ডার বলেছেন, ‘সবশেষ বিশ্বকাপে আমরা আর্জেন্টিনার বিপক্ষে খেলেছি। সেই ম্যাচে আমরা জিতেছিলাম। তবে এখন আমি দেখছি তারা খুবই ভালো দল। আমার মনে হয়, গত বিশ্বকাপের চেয়ে এবার তারা অনেক শক্তিশালী।’

মদ্রিচ আরও যোগ করেন, ‘(লিওনেল) মেসির নেতৃত্বে তারা দারুণ একটি দল তৈরি করেছে। মেসি খুবই ভিন্ন ধরনের খেলোয়াড়। তারা সবাই এখন ঐক্যবদ্ধ। তারা খুব বেশি ম্যাচ হারেনি। এটিই অনেক কিছু প্রমাণ করে। মেসি থাকায় তারা সবসময়ই বিশ্বকাপে ফেবারিট।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports