1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
মুম্বাইতে ডু প্লেসি-হ্যাজলউড ঝড়
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন

মুম্বাইতে ডু প্লেসি-হ্যাজলউড ঝড়

  • সময় : বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ২৩ ০ পঠিত
প্লেসি

ফ্যাফ ডু প্লেসির তাণ্ডবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু পায় বড় সংগ্রহ। নিয়ন্ত্রিত বোলিংয়ে তা আগলে রাখলেন বোলাররা। তাদের নেতৃত্ব দিলেন জস হ্যাজলউড। এই দুইজনের দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে লখনৌ সুপার জায়ান্টসকে সহজেই হারাল ব্যাঙ্গালুরু। মঙ্গলবার লখনৌর বিপক্ষে ডু প্লেসির দল জিতেছে ১৮ রানে।

মুম্বাইতে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই জোড়া ধাক্কা খায় ব্যাঙ্গালুরু। পরে ডু প্লেসি ঝড়ে ছয় উইকেটে ১৮১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ তোলে তারা।

জবাব দিতে নেমে আট উইকেটে ১৬৩ রান তুলতে সক্ষম হয় লখনৌ। আইপিএলের চলতি মৌসুমে সপ্তম ম্যাচে এটা তাদের তৃতীয় হার। বিপরীতে সাত ম্যাচের পাঁচটিতে জিতল ব্যাঙ্গালুরু।

ব্যাটিংয়ে নামা ব্যাঙ্গালুরু প্রথম ওভারেই হারায় বিরাট কোহলি ও অঞ্জু রাওয়াতের উইকেট। এরপর সতীর্থদের নিয়ে কয়েকটা ছোটখাটো জুটি গড়েন অধিনায়ক ডু প্লেসি। এক প্রান্ত আগলে রেখে ঝড় তোলেন তিনি। সেঞ্চুরির আভাসও দিয়েছিলে তিনি। কিন্তু ইনিংসের শেষ বলে আউট হয়ে যান প্রোটিয়া ব্যাটার। ডু প্লেসি ফেরেন ব্যক্তিগত ৯৬ রানে।

৬৪ বলের ইনিংসটি ডু প্লেসি সাজান ১১টি চার ও দুই ছক্কায়। ইনিংস খেলার পথে গ্লেন ম্যাক্সওয়েল (১১ বলে ২৩), প্রভুদেশাই (৯ বলে ১০), শাহবাজ আহমেদ (২২ বলে ২৬) ও ডিনেশ কার্তিকের (৮ বলে ১৩*) সঙ্গ পেয়েছেন তিনি। লখনৌর পক্ষে দুটি করে উইকেট নেন লঙ্কান তারকা দুস্মন্ত চামিরা ও ক্যারিবীয় পেসার জেসন হোল্ডার।

রান তাড়ায় ইনিংসের শুরু থেকে নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে লখনৌ। দলের বেশির ভাগ ব্যাটারই ইনিংস বড় করার সুযোগ হাতছাড়া করেছেন। তারা আউট হন উইকেটে থিতু হওয়ার পর। ২৫ বলে পাঁচটি চার ও দুই ছক্কায় সর্বোচ্চ ৪২ রান করেন ক্রুনাল পান্ডিয়া। ২৪ বলে ৩০ রানে আউট হন অধিনায়ক লোকেশ রাহুল।

এ ছাড়া দীপক হুদা ১৪ বলে ১৩, আয়ুশ বাদোনি ১৩ বলে ১৩, মার্কাস স্টয়নিস ১৫ বলে ২৪ এবং জেসন হোল্ডার ৮ বলে ১৬ রানে আউট হন। চার ওভারে ২৫ রানে চার উইকেট তুলে নিয়ে লখনৌর ব্যাটিংয়ের শুরু ও শেষে ধস নামান হ্যাজলউড। তবে আইপিএলে ক্যারিয়ার সেরা বোলিং করেও ম্যাচ সেরা হতে পারেননি অস্ট্রেলিয়ান পেসার। ম্যাচ সেরা হন ডু প্লেসি।

পরবর্তী দিনের খেলা

২০ এপ্রিল (বুধবার): দিল্লি ক্যাপিটালস-পাঞ্জাব কিংস, রাত ৮টা।

দুই দলের পরবর্তী ম্যাচ

২৩ এপ্রিল (শনিবার): রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু-সানরাইজার্স হায়দরাবাদ, রাত ৮টা।

২৪ এপ্রিল (রোববার): লখনৌ সুপার জায়ান্টস-মুম্বাই ইন্ডিয়ান্স, রাত ৮টা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports