1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
মাকে কথা দিয়েছিলেন একদিন দারিদ্র্য থাকবে না
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন

মাকে কথা দিয়েছিলেন একদিন দারিদ্র্য থাকবে না

  • সময় : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ২৩ ০ পঠিত
দিল্লি

সহজ ম্যাচটা কঠিন করে তুলেছিল দিল্লি ক্যাপিটালস। মাত্র ১৪৭ রানের লক্ষ্যে ৮৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছিল দিল্লি। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের আশা জাগতে না জাগতেই হারিয়ে গেছে। ওয়েস্ট ইন্ডিয়ান রোভমান পাওয়েলের ঝড়ে এক ওভার বাকি থাকতে ম্যাচ শেষ করেছে দিল্লি, পেয়েছে ৫ উইকেটের জয়।

এই ম্যাচের পর পাওয়েলের দারুণ এক গল্পের কথা জানিয়েছেন ইয়ান বিশপ। দরিদ্র পরিবারে বেড়ে ওঠা রোভমান নাকি ছোটবেলাতেই মাকে কথা দিয়েছিলেন ভাগ্য বদলাবেন একদিন।

গতকাল ২৮ বছর বয়সী ১৬ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩৩ রান করেছেন। তাঁর এমন ঝড়েই ম্যাচটা সহজ হয়ে যায় দিল্লির জন্য। অবশেষে তাঁর ওপর রাখা আস্থার প্রতিদান দিচ্ছেন উইন্ডিজ অলরাউন্ডার। প্রথম পাঁচ ম্যাচে দিল্লির হয়ে মাত্র ৩১ রান করেছিলেন পাওয়েল। এর মধ্যে দুটি শূন্য ছিল। রাজস্থান রয়্যালসের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচেই প্রথম ফর্মের দেখা পেয়েছেন। সেদিন ১৫ বলে ৩৬ রান করেছিলেন পাওয়েল।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর সঙ্গে কথোপকথনে পাওয়েলের ব্যাটিং প্রসঙ্গে বিশপ বলছিলেন, ‘ক্যারিবীয়তে আদিল রশিদ ও মঈন আলীর বিপক্ষে তার শতকের কথা মনে করে দেখছিলাম। গত ফেব্রুয়ারিতে সে ভারতের বিপক্ষে একই স্পিনারদের বিপক্ষে ৪৩ গড়ে রান করেছে। সে অনেক দূর এসেছে, পেসের বিপক্ষে খুব ভালো এবং খুব চমৎকার আচরণ ওর।’

পাওয়েলকে আইপিএল খেলতে দেখে বেশ ভালো লাগছে বিশপের। জ্যামাইকার ওল্ড হার্বরের ব্যানিস্টার জেলায় বড় হয়েছেন পাওয়েল। তাঁকে ও তাঁর ছোট বোনকে নিয়ে অনেক কষ্টে দিন কাটাতেন তাঁদের মা। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এক তথ্যচিত্রে তাঁর বেড়ে ওঠার গল্পটা আছে।

অনুপ্রাণিত হতে চাইলে পাওয়েলের গল্পটা জেনে নেওয়ার অনুরোধ জানিয়েছেন বিশপ, ‘কারও হাতে ১০ মিনিট থাকলে বলব রোভমান পাওয়েলের জীবনের গল্প দেখুন। ইউটিউবেই আছে। বুঝতে পারবেন, ও আইপিএলের স্বাদ পাওয়ায় কেন মানুষ, আমিও এদের মধ্যে পড়ি, এত রোমাঞ্চিত হয়েছিলাম। ও খুবই দরিদ্র পরিবারে জন্মেছে। সে যখন মাধ্যমিকে পড়ত, তখনই ওর মাকে কথা দিয়েছিল একদিন পরিবারের এই দশা কাটাবে। সে এখন তাঁর স্বপ্ন পূরণ করতে পারছে। দুর্দান্ত গল্প।’

 

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports