1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ভুটানকে ৮ গোল দিয়ে ফাইনালে বাংলাদেশ
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৫৩ অপরাহ্ন

ভুটানকে ৮ গোল দিয়ে ফাইনালে বাংলাদেশ

  • সময় : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫ ০ পঠিত
বাংলাদেশ

ভুটানকে গুঁড়িয়ে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠল বাংলাদেশ। টুর্নামেন্টের সেমিফাইনালে ভুটানের জালে আট গোল দিয়েছে বাংলাদেশের মেয়েরা। ৮-০ ব্যবধানের এই জয়ে সাবিনা করেন তিন গোল। একটি করে গোল স্বপ্না, কৃষ্ণা রানী সরকার, ঋতুপর্ণা চাকমা, মাসুরা পারভীন ও তহুরা খাতুনের। ২০১৬ সালের পর প্রথমবার মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই ভুটানের জালে বল পাঠান সিরাত জাহান। ভারতের বিপক্ষে জোড়া গোল করা এই স্ট্রাইকার মনিকা চাকমার বাড়ানো বল ধরে গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠিয়েছেন। ১৮ মিনিটে ব্যবধান বাড়ান সাবিনা। মারিয়া মান্দার কাছ থেকে বল পেয়ে পোস্টের বেশ দূর থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেছেন তিনি। ৩০ মিনিটে ঋতুপর্ণার ক্রসে মাথা ছুঁয়ে কৃষ্ণা রানী করেন ৩-০। এর মিনিট পাঁচেক পর ঋতুপর্ণার গোল। kalerkantho

কৃষ্ণাকে বাধা দিতে ভুটানের গোলরক্ষক এগিয়ে গেলে, সেই বল ধরে জালে পাঠিয়ে দিয়েছেন ঋতু। ৪-০-তে এগিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে একই রকম গোলক্ষুধা নিয়ে খেলতে থাকে বাংলাদেশ। ৫৪ মিনিটে কৃষ্ণার স্কয়ার পাসে সাবিনাই বল জালে পাঠিয়ে গোলের ধারাটা আবার শুরু করেন। মাসুরা পারভীন করেছেন ৬-০। সাবিনার ফ্রি কিক ভুটানি গোলরক্ষক হাতে জমাতে না পারলে ডিফেন্ডার মাসুরা আলতো টোকায় সে বল জালে পাঠিয়ে দিয়েছেন।

বদলি নামা তহুরা খাতুনও এরপর স্কোরশিটে নাম তুলেছেন। বক্সের ভেতর জটলা থেকে বল জালে ঠেলেছেন তিনি। সাবিনা হ্যাটট্রিক পূরণ করেন অতিরিক্ত সময়ে। একাই বল নিয়ে বক্সে ঢুকে গোল করে বেরিয়ে এসেছেন অভিজ্ঞ এই স্ট্রাইকার। দুই হালি গোলে তাই রাঙানো বাংলাদেশের সেমিফাইনাল পর্ব। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হতে আজই ভারত-নেপাল মুখোমুখি হয়েছে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports