1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বড় দুঃসংবাদ দিলো তামিম, ফেরা হলো না মাঠে
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৯ পূর্বাহ্ন

বড় দুঃসংবাদ দিলো তামিম, ফেরা হলো না মাঠে

  • সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৩২ ০ পঠিত
মাঠে

দীর্ঘ বিরতি শেষে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটেছিল দেশসেরা ওপেনার তামিম ইকবালের। এরপর তার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জিতে নেয় লাল-সবুজরা। ওয়ানডের সুখস্মৃতির পর প্রহর গুনছিলেন সাদা পোশাকে ফেরার। কিন্তু পেটের পীড়ার কারণে ছিটকে গেলেন শেষমেশ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে নেই ওপেনার তামিম ইকবাল। অথচ টেস্ট শুরুর একদিন আগেও তাকে নিয়ে পরিকল্পনার কথা জানিয়েছিলেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। এমনকি তামিমের সঙ্গে কে ওপেনিংয়ে নামবে সে কথাও জানিয়েছিলেন। কিন্তু সঙ্গী মাহমুদুল হাসান জয় থাকলেও পেটের পীড়ার কারণে ছিটকে গেছেন তামিম। টিম সূত্রে এমন খবরই পাওয়া গেছে।

তামিম সবশেষ টেস্ট খেলেছিলেন ২০২১ সালের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে। আজকের ম্যাচ দিয়ে ফেরার কথা থাকলেও অপেক্ষা আরও দীর্ঘ হচ্ছে তার। ডারবানের কিংসমিডে সর্বশেষ ৮ টেস্টে প্রথম ইনিংসে গড় সংগ্রহ ২৯৭। তামিম ইকবালের মতো সলিড ব্যাটারকেই হয়তো বেশি প্রয়োজন ছিল এমন পিচে। তার জায়গায় খেলছেন সাদমান ইসলাম।

এ ছাড়া টাইগার পেসার শরিফুলের খেলা নিয়েও আগে থেকেই শঙ্কা ছিল। শেষমেশ চোটের কাছে হার মানলেন তিনিও। তার জায়গায় সুযোগ পেয়েছেন খালেদ আহমেদ।

বাংলাদেশ একাদশ

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হাসান শান্ত, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ এবং এবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ

ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা, সারিল এরউই, কেশভ মহারাজ, উইয়ান মুল্ডার, ডুয়ানে অলিভিয়ের, কিগান পিটারসেন, রায়ান রিকেলটন, কাইল ভেরাইয়েনে, লিজাদ উইলিয়ামস ও শিমন হার্মার।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports