1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ব্যাট হাতে এবাদত-খালেদের লজ্জার রেকর্ড
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৫ অপরাহ্ন

ব্যাট হাতে এবাদত-খালেদের লজ্জার রেকর্ড

  • সময় : শনিবার, ২৮ মে, ২০২২
  • ২৪ ০ পঠিত
রেকর্ড

টেল এন্ডার তথা লেজের দিকের ব্যাটিংয়ে বাংলাদেশ বরাবরই ব্যর্থতার ছাপ রেখেছে। তবে টেস্ট ফরম্যাটে এই দৈন্যদশা একটু বেশিই দেখা যায়।

আর সেই ধারাবাহিকতায় খালেদ আহমেদ ও এবাদত হোসেন এমন লজ্জার রেকর্ড গড়েছেন, যা যে কেউই ভুলে যেতে চাইবে।

শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে খালেদ ও এবাদতর দুজনেরই ব্যাট হাতে গড় ১ এরও কম। অন্ততপক্ষে ১০ ইনিংস খেলার পরেও তাদের একটা সময়ে গড় ছিল ০.৫০! সদ্য সমাপ্ত লঙ্কা সিরিজেও ব্যাট হাতে সবাইকে হতাশ করেছেন এই দুই ক্রিকেটার।

খালেদ আহমেদ প্রথম টেস্টে করেছিলেন শূন্য। এবাদত প্রথম টেস্ট খেলেননি। দ্বিতীয় টেস্টে দুই ক্রিকেটার দুই ইনিংসেই শূন্য করেছেন। তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেও তাদের গড়ের কোনো উন্নতি হল না।

খালেদ এবং এবাদতের বর্তমানে টেস্টের গড় একের নীচে। এত লজ্জার নজির আর কারো নেই। এর আগে জিম্বাবুয়ের পমি এম বাংওয়ার টেস্টের গড় তাও ১.০০। পাকিস্তানের মোহাম্মদ আকরামের টেস্টের গড় ছিল ১.১৪। সব দিক থেকেই খালিদ আর এবাদতের রয়েছে টেস্টে সর্বনিম্ন গড়ের লজ্জার নজির।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ টেস্টটি ১০ উইকেটে জিতে যায় শ্রীলঙ্কা।এর সঙ্গে দুই টেস্টের সিরিজ ১-০ ব্যবধানে জিতল লঙ্কানরা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টটি ছিল অমীমাংসিত।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports