1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বিস্ফোরক তথ্য ফাসঁ করলো তামিম ইকবাল
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৯ অপরাহ্ন

বিস্ফোরক তথ্য ফাসঁ করলো তামিম ইকবাল

  • সময় : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৪৯ ০ পঠিত
তামিম ইকবাল

সিনিয়রদের বাদ দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। খোদ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদেরও জায়গা হয়নি টি-টোয়েন্টি দলে। জিম্বাবুয়ের বিপক্ষে নতুন ব্র্যান্ডের টিমের কথা বলছে বোর্ড। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সিনিয়রদের বলয় থেকে বেরিয়ে তারুণ্য নির্ভর দল গড়লেও ওয়ানডেতে সেই ভাবনা নেই।

ওয়ানডে সিরিজের জন্য জিম্বাবুয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার আগে তামিম ইকবাল সু-স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, সেরা, যোগ্য ক্রিকেটাররাই তার দলে সুযোগ পাবেন। জিম্বাবুয়ে সিরিজে যেহেতু ওয়ানডে সুপার লিগের অংশ না, বাংলাদেশ কি তরুণদের সুযোগ দিয়ে দেখবে এমন প্রশ্নে তামিমের মন্তব্য, তরুণ-বয়স্ক নিয়ে ইদানিং বেশি কথা হচ্ছে।

ওয়ানডে অধিনায়ক বলেন, ‘আমার কাছে মনে হচ্ছে ইয়াং ওল্ড নিয়ে ইদানিং বেশি কথা হচ্ছে। আমার কাছে মনে হয় যারা যোগ্য, টিমে নির্বাচিত হওয়ার জন্য ১৫ জনের দলে বিষেষ ভাবে, তারাই সুযোগ পাবে। আর সম্ভাব্য সেরা একাদশই আমরা বাছাই করবো।’

শুক্রবার (২৯ জুলাই) রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে শুধু ওয়ানডে দলে থাকা সদস্যরা হারারের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যান। আগস্টের ৫, ৭ ও ১০ তারিখ হারারের স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে খেলবে বাংলাদেশ। শনিবার (৩০ জুলাই) থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুই ম্যাচ হবে ৩১ জুলাই ও ২ আগস্ট। সিরিজের সব ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। এর আগে গত ২৭ জুলাই রাতে টি-টোয়েন্টি দল জিম্বাবুয়ের জন্য ঢাকা ত্যাগ করে।

তামিম জানান, তরুণরাই এখন বেশি সুযোগ পাচ্ছে। তবে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যোগ্য ক্রিকেটাররাই সুযোগ পাবেন দলে। এ ছাড়া ১৫ জনের স্কোয়াডে যারা থাকেন কন্ডিশন অনুযায়ী একাদশ গড়তে গেলে তাদের অনেকে অনেক সময় সুযোগ পান না। সুযোগ হলেই তাদের খেলাবেন বলেও নিশ্চয়তা দিয়েছেন ওয়ানডে অধিনায়ক।

তামিম বলেন, ‘আমারতো মনে হয় তরুণরা সব সুযোগই পাচ্ছে এখন। একটা টিমে ১৫জন খেলোয়াড় থাকে ১৫জনকে খেলানো সম্ভব হয় না। হ্যাঁ অবশ্যই ১৫ জনে অনেকে এরকম হয় যে অনেক সময় গেম টাইম (ম্যাচ) পায় না, এরকম যদি সুযোগ থাকে, আমরা যদি খেলাতে পারি তাহলে টিমের জন্য ভালো হবে। আপনি যদি শেষ সিরিজও দেখেন সব তরুণরাই খেলছে।’

‘কিন্তু যেটা আমি বললাম এটা আন্তর্জাতিক ক্রিকেট, আন্তর্জাতিক একটা সিরিজ, এটা পাড়ার কোনো খেলা না, যে আমি ওকে খেলাই দিলাম, একে খেলাই দিলাম। যে ডিজার্ভ করে প্লেস, সেই খেলবে’-আরও যোগ করেন ওয়ানডে অধিনায়ক।

টেস্ট ও টি-টোয়েন্টিতে বরাবরই বাংলাদেশ ব্যর্থ। টি-টোয়েন্টিতে সাফল্যের জন্য সংস্কারের পথে হাঁটছে ক্রিকেট বোর্ড। কিন্তু ওয়ানডেতে বাংলাদেশ ধারাবাহিকভাবে সাফল্য পাচ্ছে। তাই সেই কম্বিনেশন ভাঙতে চাইছেন না অধিনায়ক তামিম। তাই সুপার লিগের অংশ না হলেও অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে সেরা দলটাই গড়া হবে, এমন বার্তাই দিয়েছেন ওয়ানডে দলপতি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports