1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বিশ্বকাপ ফাইনাল দিয়ে রেকর্ড ভাঙলে মেসিকে অভিনন্দন; জার্মানির বিশ্বকাপ জয়ী
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন

বিশ্বকাপ ফাইনাল দিয়ে রেকর্ড ভাঙলে মেসিকে অভিনন্দন; জার্মানির বিশ্বকাপ জয়ী

  • সময় : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ৫৫ ০ পঠিত
মেসি

জার্মানির বিশ্বকাপ জয়ী অধিনায়ক লুথার ম্যাথিউস জানিয়েছেন, বিশ্বকাপে তার সর্বোচ্চ ২৫ ম্যাচ খেলার রেকর্ড ভাঙলে লিওনেল মেসিকে অভিনন্দন জানাবেন তিনি। কিংবদন্তি ম্যাথিউসের ওই রেকর্ড ভাঙতে আর্জেন্টাইন তারকাকে বিশ্বকাপের ফাইনাল নয়তো তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলতে হবে। এছাড়া মার্কাকে সাক্ষাৎকারে আরও অনেক বিষয়ে কথা বলেছেন তিনি। মূল অংশ তুলে ধরা হলো:

প্রশ্ন: ১৯৮৬ বিশ্বকাপে ম্যারাডোনার সঙ্গে জার্সি পরিবর্তন করেছিলেন। ওই অনুভূতি কেমন ছিল?

ম্যাথিউস: বিরতির মধ্যে আমরা জার্সি পরিবর্তন করেছিলেন। তার সঙ্গে আমার ভালো বন্ধুত্ব ছিল। আমাদের খুব যে কথা হতো তা নয়। কিন্তু একে অপরকে ভালো বুঝতাম। তাকে আমরা মিস করি। বিশেষ এক ব্যক্তি তিনি।

প্রশ্ন: ম্যারাডোনার মৃত্যুর খবর কীভাবে নিয়েছিলেন?

ম্যাথিউস: আমি বিশ্বাসই করতে পারিনি। খবর পড়ে জেনেছিলাম এবং আমি স্তব্ধ হয়ে গিয়েছিলাম। তিনি আমার থেকে মাত্র কয়েক মাসের বড়। খুব অকালেই চলে গেলেন তিনি, এটা দুঃখজনক।

প্রশ্ন: বিশ্বকাপে আপনি ২৫ ম্যাচ খেলেছেন। মেসি খেলেছেন ১৯ ম্যাচ, কাতার বিশ্বকাপে ফাইনাল বা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলে লিও আপনাকে ছাড়িয়ে যাবে বলে মনে করেন কী?

ম্যাথিউস: আমি রেকর্ড ধরে রাখতে পছন্দ করবো, যদিও ২৪ বছর এটা আমার দখলে আছে। তবে লিও যদি রেকর্ডটা ভাঙতে পারে সবার আগে আমি ওকে অভিনন্দন জানাব। আমি যেমন ম্যারাডোনার ভক্ত ছিলাম, তেমনি মেসিরও ভক্ত। বিশেষ করে বার্সায় সে যা করেছে।

প্রশ্ন: জার্মানিকে কাতার বিশ্বকাপের ফেবারিট মনে করেন?

ম্যাথিউস: অন্যতম ফেবারিট। আর্জেন্টিনা, স্পেন, ফ্রান্সসহ আরও ছয়-সাতটা দলের মধ্যে একটা। হ্যা, ব্রাজিল আছে ওই তালিকায়। পুরো দলটা দেখতে হবে। শুধু শুরুর একাদশ নয়। বিশ্বকাপে সবসময় বিস্ময় থাকে কিন্তু এবারের বিশ্বকাপ একটু ভিন্ন হবে। লিগের মধ্যে হওয়ায় খেলোয়াড়রা ফুল ফর্মে থাকবে।

প্রশ্ন: আপনি নাকি একবার বলেছিলেন, জার্মানির ইতিহাসের সেরা মিডফিল্ডার আপনি?

ম্যাথিউস: এমন কথা আমি কখনও বলিনি। এখন একজন ধারাভাষ্যকার হিসেবে কাজ করছি এবং আপনি জানেন যে, সাংবাদিকরা কোনটাকে কী বানিয়ে দেন। তারা সংবাদ আবিষ্কার করতে ভালোবাসেন। কেউ যদি বলে, আমি সেরা, তাহলে ঠিক আছে। কিন্তু আমি বলতে পারি না।

প্রশ্ন: টনি ক্রুসকে নিয়ে কী বলবেন, তিনি কি জার্মানির সর্বকালের সেরা মিডফিল্ডার?

ম্যাথিউস: অসাধারণ এক মিডফিল্ডার সে। আমি বলতেই পারি যে, সে জার্মানির সর্বকালের সেরা। তার শিরোপা দেখলেই বুঝবেন, সে নাম্বার ওয়ান। বায়ার্ন মিউনিখ, রিয়ালের হয়ে সে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। লিগ জিতেছে দুই ক্লাবের হয়েই। বিশ্বকাপ জিতেছে। খুবই বুদ্ধিদীপ্ত এবং মাঠে ভালো সিদ্ধান্ত নেয় সে।

প্রশ্ন: এবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সুযোগ বেশি কার? রিয়াল মাদ্রিদ নাকি বায়ার্ন মিউনিখের?

ম্যাথিউস: আমি বলবো, এবার বায়ার্ন মিউনিখের সুযোগ বেশি (হাসি)

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports