1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বিশ্বকাপে সপ্তমবার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৭ অপরাহ্ন

বিশ্বকাপে সপ্তমবার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

  • সময় : রবিবার, ৩ এপ্রিল, ২০২২
  • ২১ ০ পঠিত
শিরোপা

বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরতে হলে করতে হবে ৩৫৭ রানের বিশাল স্কোর। স্কোরবোর্ডের দিকে তাকিয়েই হয়তো হেরে গিয়েছিল ইংলিশরা। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা।

তবুও, ইংলিশ ব্যাটাররা কম যায়নি। ২৮৫ রান করে ফেলেছিল তারা। তবে ৪৩.৪ ওভারেই অলআউট হয়ে গিয়েছিল হিদার নাইটরা। যে কারণে হেরে যেতে হলো ৭১ রানে। সে সঙ্গে সপ্তমবারেরমত নারী বিশ্বকাপের চ্যাম্পিয়নশিপের মুকুট পরে নিলো অ্যালিসা পেরির অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড- দুই দলের দুই ব্যাটারের দুর্দান্ত লড়াই দেখেছে আজ ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল। অস্ট্রেলিয়ান ব্যাটার অ্যালিসা হিলির ১৭০ রানের জবাবে অপরাজিত ১৪৮ রান করেন ইংল্যান্ডের মিডল অর্ডার ন্যাট স্কিভার। কিন্তু জয় হলো অ্যালিসা হিলিরই।

এবার ছিল নারী বিশ্বকাপের ১২তম আসর। এর মধ্যে সাতবারই বিশ্বকাপ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। চারবার জিতেছে ইংল্যান্ড এবং বাকি একবার বিশ্বকাপ জিতেছে নিউজিল্যান্ড। এবারই প্রথম নারী বিশ্বকাপে খেলেছে বাংলাদেশ।

জয়ের জন্য ৩৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত সেঞ্চুরি করলেন ইংলিশ ব্যাটার ন্যাট স্কিভার। ১২১ বলে ১৪৮ রানে অপরাজিত ছিলেন তিনি। তবুও তার এই ইনিংস ইংল্যান্ডকে জয় এনে দিতে পারেনি। বাকি ব্যাটারদের যে আর কেউই দাঁড়াতে পারেননি!

ওপেনার ট্যামি বিউমন্ট করেন ২৭ রান। ড্যানি ওয়েট করেন মাত্র ৪ রান। দলের সেরা ব্যাটার এবং অধিনায়ক হিদার নাইট আউট হন মাত্র ২৬ রান করে। অ্যামি জোন্স করেন ২০ রান। সোফি ডাঙ্কলি করেন ২২ রান। চার্লি ডিন করেন ২১ রান। একমাত্র দাঁড়িয়ে ছিলেন ন্যাট স্কিভার। ১২১ বলে ১৫টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি।

অস্ট্রেলিয়ান বোলারদের মধ্যে অ্যালানা কিং, জেস জোনাসেন ৩টি করে উইকেট নেন। মেগান স্কাট নেন ২ উইকেট। তাহলিয়া ম্যাকগ্রা এবং অ্যাসলে গার্ডনার নেন ১টি করে উইকেট।

ইংলিশ নারী ক্রিকেট দলের অধিনায়ক হিদার নাইটের হয়তো নিজের ভুলের কারণে এখন নিজেরই চুল ছিঁড়তে ইচ্ছে করছে। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে যে উদ্দেশ্য নিয়ে তিনি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন এবং অস্ট্রেলিয়াকে দ্রুত কম রানে বেধে ফেলার যে ইচ্ছা তার ছিল- কোনোটাই কাজে লাগেনি।

টস হেরে ব্যাট করতে নেমে যেভাবে রানের বন্যা বইয়ে দিয়েছে অসি নারী ক্রিকেটাররা, তাতে পিলে চমকে যাওয়ার জোগাড়। নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৫৬ রান তুলেছে অস্ট্রেলিয়া।

ওপেনার অ্যালিসা হিলির ব্যাটেই ঝড় উঠেছে বেশি। ১৩৮ বলে ১৭০ রানের বিশাল এক ইনিংস খেলে আউট হন হিলি। জোড়া হাফ সেঞ্চুরি এসেছে আরেক ওপেনার রিচায়েল হাইনেস এবং তিন নম্বরে নামা বেথ মুনির ব্যাট থেকে।

ইংলিশ নারী বোলারদের মধ্যে আনিয়া স্রাবসোল নেন সর্বোচ্চ ৩ উইকেট। সোপি একলেস্টোন নেন ১ উইকেট। একজন হলেন রানআউট।

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার অ্যালিসা হিলি এবং হাইনেস মিলে গড়েন ১৬০ রানের বিশাল জুটি। এরপর বেথ মুনি এবং অ্যালিসা হিলি মিলে গড়েন ১৫৬ রানের বিশাল জুটি। রিচায়েল হাইনেস আউট হন ৯৩ বলে ৬৮ রান করে। বেথ মুনি ৪৭ বলে করেন ৬২ রান।

বাকিদের মধ্যে এলিসি পেরি অপরাজিত থাকেন ১৭ রানে, ১০ রান করে আউট হন লেগ ম্যানিং এবং তালিয়া ম্যাকগ্রা অপরাজিত থাকেন ৮ রানে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports