1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বিশ্বকাপে আবারও অঘটন, ওয়েস্ট ইন্ডিজের বিদায়
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:২৭ অপরাহ্ন

বিশ্বকাপে আবারও অঘটন, ওয়েস্ট ইন্ডিজের বিদায়

  • সময় : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ২০ ০ পঠিত
ওয়েস্ট ইন্ডিজে

আয়ারল্যান্ডের সঙ্গে অবিশ্বাস্যভাবে হেরে বিশ্বকাপের প্রথম পর্ব থেকেই বিদায় নিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্টইন্ডিজ। এবারের বিশ্বকাপের মূলপর্বে যাওয়ার আগেই এমন অঘটনের শিকার হলো গেইলের দেশ।

ক্যারিবীয়দের দেওয়া ১৪৭ রানের টার্গেটে খেলতে নেমে ১৫ বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে গেছেন আইরিশরা।

মূলত অঘটন দিয়েই পর্দা উঠেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের। শুরুতেই ‘পুঁচকে’ নামিবিয়া হারিয়ে দেয় এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলংকাকে।

দ্বিতীয় দিনেও অঘটন! দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারায় স্কটল্যান্ড।

এবার আয়ারল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকেই বিদায় ঘণ্টা বেজে গেল দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

জিতলে সুপার টুয়েলভ, হারলে বিদায়— এমন এক সমীকরণ সামনে রেখে আজ গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় উইন্ডিজ ও আয়ারল্যান্ড।

আইরিশ বোলারদের তোপে ব্যাট করতে নেমে উইন্ডিজ তোলে ১৪৬ রান।

১৪৭ রানের সাধারণ লক্ষ্য তাড়ায় ওপেনিং জুটিতে ৭৩ রান তোলে আয়ারল্যান্ড। পাওয়ার প্লেতেই এসেছে অবিচ্ছিন্ন ৬৪ রান।

৮ম ওভারের ৩য় বলে ওপেনার বালবিরনিকে আউট করে জুটি ভাঙেন আকিল হোসেন। পয়েন্টে কাইল মায়ার্সের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে বালবিরনির ব্যাট ছুঁয়ে আসে ৩৭ রান।

এর পর লোরকান টাকারকে সঙ্গী করে ১১তম ওভারে দলীয় সংগ্রহ একশ ছাড়িয়ে যান ওপেনার পল স্টার্লিং। ১২তম ওভারে স্মিথের বলে কট এন্ড বোল্ড হলেও নো বলের কল্যাণে জীবন পান টাকার। এ সময় ১৭ রানে ব্যাট করছিলেন তিনি।

ওই ওভারেই বাউন্ডারি হাঁকিয়ে ৪৯ বলে ফিফটি করেন স্টার্লিং।

১৮তম ওভারের ৩য় বলে জয়সূচক বাউন্ডারি হাঁকান টাকার। ফলে ১৫ বল বাকি থাকতেই আইরিশ শিবিরে হাসি ফোঁটান স্টার্লিং-টাকার জুটি। এ জুটি থেকে এসেছে অপরাজিত ৭৮ রান। ওপেনিংয়ে নেমে শেষ অবধি অপরাজিত থেকে পল স্টার্লিং করেছেন ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৮ বলে ৬৮ রান।

সমান দুই বাউন্ডারি ও ছক্কায় ৩৫ বলে নটআউট ৪৫ রান করেছেন টাকার।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই হাত খুলে খেলতে পারেননি ক্যারিবীয় ব্যাটাররা।

২৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে বসেন তারা। কাইল মায়ার্স ১ আর জনসন চার্লস ১৮ বলে ২৪ করে ফেরেন সাজঘরে। এর পর উইকেট ধরে রেখে ১৮ বলে ১৩ রানের ধীরগতির ইনিংস খেলেন এভিন লুইস।

অধিনায়ক নিকোলাস পুরান এবারও ব্যর্থ। ১১ বল ১৩ রান করে হন আউট তিনি। এর পর রভম্যান পাওয়েলও ৮ বলে মাত্র ৬ রানে ফিরলে ১১২ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়েন ক্যারিবীয়রা।

তবে একটা প্রান্ত ধরে লড়াই চালিয়ে যান ব্রান্ডন কিং। ৪৮ বলে ৬ চার আর ১ ছক্কায় ৬২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ১২ বলে হার না মানা ১৯ করেন ওডিয়েন স্মিথ।

আইরিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল গ্যারেথ ডেলানি। ৪ ওভারে ১৬ রান দিয়ে তিনি নেন ৩ উইকেট। ম্যান অব দ্য ম্যাচ হন গ্যারেথ ডেলানি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports