1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বিশ্বকাপের স্বপ্ন বাঁচিয়ে প্লে-অফ ফাইনালে পর্তুগাল
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

বিশ্বকাপের স্বপ্ন বাঁচিয়ে প্লে-অফ ফাইনালে পর্তুগাল

  • সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৪৭ ০ পঠিত
ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগাল

হারলেই কাতার বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ, এমন সমীকরণ নিয়ে মাঠে নেমে দারুণ জয় তুলে নিল ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগাল।

ঘরের মাঠ পোর্তোতে তুরস্ককে ৩-১ গোলে হারিয়ে ইউরোপ অঞ্চলের বাছাইয়ের প্লে-অফের ফাইনাল নিশ্চিত করলো পর্তুগিজরা। জয়সূচক গোল তিনটি এসেছে ওতাভিও, দিয়েগো জোতা ও নুনেসের পা থেকে। তুরস্কের হয়ে এক গোল শোধ দেন ইলমাজ।

ঘরের মাঠে ১৫ মিনিটে তরুন ফুটবলার ওতাভিওর গোলে এগিয়ে যায় পর্তুগাল। বক্সের বাইরে থেকে বারনাদো সিলভার গতির শট সাইড বারে লেগে ফেরা বলে ফিরতি শটে বল জালে জড়ান ওতাভিও।

পর্তুগালের জার্সিতে এটি তার প্রথম গোল। ৪২ মিনিটে দিয়েগো জোতার গোলে ব্যবধান বাড়ায় পর্তুগাল। ওতাভিওর মাপা ক্রসে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন জোতা।

৬৫ মিনিটে দলীয় নৈপুণ্যে এক গোল শোধ দেয় তুরস্ক। চেনগিজ আন্দারের সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সে ঢুকে পর্তুগিজ গোলরক্ষককে ফাকি দিয়ে বল জালে জড়ান বুরাক ইলমাজ।

৮৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন বুরাক ইলমাজ। বল মারেন ক্রসবারের উপর দিয়ে। নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা চার মিনিটের মাথায় ম্যাথিউস নুনেসের গোলে বড় জয় নিশ্চিত হয় পর্তুগালের।

২০০২ সাল থেকে নিয়মিত ফিফা বিশ্বকাপে অংশ নেওয়া পর্তুগালের এবার পড়তে হয়েছে কঠিন চ্যালেঞ্জের মুখে। ইউরোপ অঞ্চলের বাছাইয়ে গ্রুপ ‘এ’র শেষ ম্যাচে সার্বিয়ার কাছে হেরে কোপাল পুড়ে পর্তুগালের।

গ্রুপ সেরা না হওয়ায় বিশ্বকাপে অংশ নেওয়া নিশ্চিত করতে পারেনি রোনালদোরা। শেষ সুযোগ হিসেবে খেলতে হল প্লে-অফের সেমিফাইনাল।

যেখানে তুরস্ককে হারিয়ে প্লে-অফের ফাইনাল নিশ্চিত করল রোনালদোরা। আরেক প্লে-অফের সেমিফাইনালে ইতালিকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে উত্তর মেসিডোনিয়া। প্লে-অফের ফাইনালের বিজয়ী দল সুযোগ পাবে কাতার বিশ্বকাপ খেলার। প্লে-অফের ফাইনাল ২৯ মার্চ।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports