1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বিশ্বকাপের আগে সতীর্থদের চোটে চিন্তিত মেসি
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:০০ অপরাহ্ন

বিশ্বকাপের আগে সতীর্থদের চোটে চিন্তিত মেসি

  • সময় : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ২৫ ০ পঠিত
মেসি

দরজায় কড়া নাড়ছে কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া ফিফা বিশ্বকাপ। ফুটবল বিশ্বের সবচেয়ে জাঁকজমকপূর্ণ এই প্রতিযোগিতা শুরু হতে বাকি এক মাসের কিছু বেশি দিন। এমন গুরুত্বপূর্ণ সময়ে দুঃসংবাদ লাতিন আমেরিকার অন্যতম পরাশক্তি আর্জেন্টিনা শিবিরে।

বিশ্বকাপের দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আকাশি নীল শিবিরে হানা দিয়েছে ইনজুরি। গত এক সপ্তাহের মধ্যে চোটে পড়েছেন দলটির তারকা দুই ফুটবলার পাওলো দিবালা ও আনহেল দি মারিয়া। তার আগে পায়ের পেশির সমস্যায় পড়েছিলেন দলটির অধিনায়ক লিওনেল মেসিও।

তাই বিশ্বকাপের আগে দলে চোটের হানায় চিন্তিত হয়ে পড়েছেন আর্জেন্টিনা অধিনায়ক। টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকা কোচ লিওনেল স্কালোনির দলটির জন্য অবশ্য খুশির সংবাদ এই যে, ক্লাব ফুটবলে ফ্রান্সের ক্লাব পিএসজির পরের ম্যাচেই মাঠে ফিরতে প্রস্তুত লিও মেসি।

কিন্তু সতীর্থ দি মারিয়া আর দিবালারা এত দ্রুত ফিরতে পারছেন না বলেই চিন্তার ভাঁজ পড়েছে আলবিসেলেস্তে শিবিরে। অবশ্য দুজনকেই বিশ্বকাপে পেতে আশাবাদী আর্জেন্টাইন অধিনায়ক।

ডিরেকটিভি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘এটা চিন্তার বিষয়। বিশ্বকাপ এতটাই কাছে চলে এসেছে যে এখন যেকোনো ছোট কিছুর কারণেও বিশ্বকাপ থেকে বেরিয়ে যেতে হতে পারে।’

তবে সাত বারের ব্যালন ডি’অর জয়ী মেসি সতীর্থদের ব্যাপারে বেশ আশাবাদী। তিনি বলেন, “আশা করছি, দুজনই বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠবে। এখনো ভালো সময় আছে। সবাই সুস্থ শরীরে বিশ্বকাপে নামতে পারব বলে আশা রাখছি।”

তবে চোট নিয়ে চিন্তিত থাকাও কাজের কিছু নয় বলে বিশ্বাস মেসির, ‘চোটের ব্যাপারটা ভীতি জাগায়। তবে এটা নিয়ে চিন্তা করাটাও ভালো কিছু নয়। যা করা যায়, সেটা হচ্ছে সব সময়ের মতো স্বাভাবিক থাকা, খেলতে থাকাটাই সেরা উপায়।’

ক্লাব ফুটবলে ইতালিয়ান সিরি ‘আ’তে গত রোববার লিসের বিপক্ষে পেনাল্টি নিতে গিয়ে বাঁ ঊরুর পেশিতে চোটে পড়েন রোমা মিডফিল্ডার পাউলো দিবালা। ফলে মাঠেই কাতরাতে দেখা যায় তাঁকে। পরীক্ষা–নিরীক্ষার পর জানা যায়, মাসখানেকের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে দিবালাকে। এমনকি বিশ্বকাপ থেকেও ছিটকে পড়তে পারেন তিনি।

অন্যদিকে মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে মাকাবি হাইফার বিপক্ষে খেলতে নেমে ঊরুতে চোট পেয়ে মাঠ ছাড়েন জুভেন্টাস তারকা দি মারিয়া। অন্তত আগামী মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে দি মারিয়াকে।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বিশ্বকাপ শুরু হবে আগামী ২০ নভেম্বর। ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ সৌদি আরবের বিপক্ষে ২২ নভেম্বর। অপর দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports