1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বিশ্বকাপের আগে যার মুখোমুখি আর্জেন্টিনা
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫৪ অপরাহ্ন

বিশ্বকাপের আগে যার মুখোমুখি আর্জেন্টিনা

  • সময় : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ৪০ ০ পঠিত
আর্জেন্টিনা

বিশ্বকাপের বাকি মাস চারেক। তার আগে নিজেদের ঝালিয়ে দিতে আরেকটি প্রীতি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা।

গতকাল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি ক্লদিও তাপিয়া আর কোচ স্ক্যালোনি এক বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছে যে আগামী নভেম্বরে আফ্রিকা মহাদেশের দল মিসরের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে তারা।

এরই মধ্যে ইতালি ও এস্তোনিয়ার বিপক্ষে ম্যাচ খেলে নিজেদের শক্তিমত্তার পরিচয় দিয়েছে আলবিসেলেস্তেরা।

গতকাল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি ক্লদিও তাপিয়া আর কোচ স্ক্যালোনি বৈঠকে বসেছিলেন। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টি-স্পোর্টস জানিয়েছে এই খবর। ম্যাচটা হতে পারে ১০ থেকে ১৬ নভেম্বরের মাঝামাঝি সময়ে।

মিসরের বিপক্ষে আর্জেন্টিনা সবশেষ খেলেছিল ২০০৮ সালের ২৬ মার্চ। সেদিন সার্জিও আগুয়েরো আর নিকলাস বুরদিসোর গোলে আফ্রিকান দলটিকে ২-০ গোলে হারায় আলবিসেলেস্তেরা। সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপের ঠিক আগে ১৪ বছর পর আবারও মুখোমুখি হবে দুই দল। সালাহর দল মিসর অল্পের জন্য কাঁটার বিশ্বকাপে খেলার সুযোগ পায়নি।

এদিকে বিশ্বকাপের আগে আর্জেন্টিনার আরও এক সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে আসছে সংযুক্ত আরব আমিরাতের নাম। মিসরের মতো তারাও অল্পের জন্য পায়নি বিশ্বকাপের টিকিট। এশিয়ান বাছাইপর্বের প্লে অফের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় দলটির।

বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে আর একটা আন্তর্জাতিক ফুটবলের উইন্ডো পাবে আর্জেন্টিনা। সেখানে ব্রাজিলের মুখোমুখি হওয়ার কথা আছে দলটির। বিশ্বকাপ বাছাইপর্বের অমীমাংসিত ম্যাচটি যদিও এখনো আন্তর্জাতিক ক্রীড়া আদালতের রায়ের অপেক্ষায়। সেই ম্যাচ না খেলার জন্য আদালতে গিয়েছিল আলবিসেলস্তেরা। সেই রায় পক্ষে না এলে ব্রাজিলের মুখোমুখি হতে হবে মেসিদের।

ব্রাজিলের বিপক্ষে সেই ম্যাচ ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা। তবে সেই ম্যাচ আর্জেন্টিনা খেলতে চায় না, কারণ সেই ম্যাচে কেউ লাল বা হলুদ কার্ড দেখলে তা নিয়েই যেতে হবে বিশ্বকাপে। কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে মেসিরা গ্রুপসঙ্গী হিসেবে পেয়েছেন সৌদি আরব, পোল্যান্ড ও মেক্সিকোকে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports