1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বিশ্বকাপের আগেই বড় দুঃসংবাদ পেল আর্জেন্টিনা
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৭ অপরাহ্ন

বিশ্বকাপের আগেই বড় দুঃসংবাদ পেল আর্জেন্টিনা

  • সময় : বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ২৯ ০ পঠিত
আর্জেন্টিনা এখনো আফসোস করে ২০১৪ বিশ্বকাপের সে ফাইনাল নিয়ে। সেদিন যদি অ্যাঞ্জেল ডি মারিয়া মাঠে থাকতেন, তবে হয়তো একরাশ আফসোসে পুড়তে হতো না

আর্জেন্টিনা এখনো আফসোস করে ২০১৪ বিশ্বকাপের সে ফাইনাল নিয়ে। সেদিন যদি অ্যাঞ্জেল ডি মারিয়া মাঠে থাকতেন, তবে হয়তো একরাশ আফসোসে পুড়তে হতো না তাদের। সে ক্ষতে কিছুটা প্রলেপ পড়েছে ২০২১ কোপা আমেরিকায়। ডি মারিয়ার গোলেই সেদিন নিশ্চিত হয়েছিল শিরোপা। ২০২২ বিশ্বকাপেও মেসি-ডি মারিয়ায় সওয়ার হয়ে শিরোপার স্বপ্ন দেখছে তারা। আর সেই স্বপ্ন শঙ্কায় রূপ নিয়েছে ডি মারিয়ার ইনজুরিতে।

সোমবার (১৫ আগস্ট) আর্জেন্টিনা সমর্থকদের চোখ ছিল য়্যুভেন্তাস-সাসুলো ম্যাচের দিকে। শক্তিতে দুদলের তুলনা হয় না মোটেও। য়্যুভেন্তাস সিরি ‘আর সবচেয়ে সফল দল, অন্যদিকে সাসুলো এখনো উঠতি শক্তি। তারপরও আগ্রহ নিয়ে ম্যাচ দেখার কারণ অ্যাঞ্জেল ডি মারিয়া।

লিগ ওয়ান জায়ান্ট পিএসজির সঙ্গে সব সম্পর্ক চুকেবুকে গেছে এ বছর জুনে। ডি মারিয়া ক্লাবটিতে থাকতে চাইলেও ক্লাব কর্তৃপক্ষ তার সঙ্গে চুক্তি নবায়ন করেনি। তাই প্যারিসের পাট চুকিয়ে ডি মারিয়া এখন তুরিনের। সিরি ‘আতে সাসুলোর বিপক্ষে ম্যাচ দিয়েই অভিষেক হয়েছে এই আর্জেন্টাইনের। আর অভিষেকটা তিনি রাঙিয়েছেন গোল-অ্যাসিস্টে।

সিরি ‘আ অভিষেকের ২৬ মিনিটে দারুণ এক ভলিতে ম্যাচের প্রথম গোলটি করেন ডি মারিয়া। এরপর দ্বিতীয়ার্ধে ভ্লাহভিচের গোলটাও তারই বানিয়ে দেওয়া। এমন স্বপ্নের মতোই অভিষেক হয়েছে ৩৪ বছর বয়সী আর্জেন্টাইনের। তবে ম্যাচের শেষটা সুখকর হয়নি তার জন্য।

অ্যাডাক্টর চোটের কারণে ম্যাচের ৬৫ মিনিটে মাঠ ছাড়েন এই আর্জেন্টাইন। আর এই ইনজুরির কারণেই শঙ্কায় বুকে কাঁপন ধরেছে আলবিসেলেস্তে সমর্থকদের। চোটের কারণে কিছুদিন মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে। এদিকে বিশ্বকাপের বাকি আর ১০০ দিনেরও কম সময়। এমন সময় দলের অন্যতম সেরা তারকার ইনজুরি তো চিন্তায় ফেলার মতোই। নভেম্বরে কাতারে শুরু হওয়া বিশ্বকাপে খেলতে পারবেন তো এই উইঙ্গার?

য়্যুভেন্তাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি অবশ্য আশার আলোই দেখাচ্ছেন। তিনি বলেন, ‘আমি উদ্বিগ্ন নই। ফুটবলে এমন ঘটনা তো ঘটেই। এক সপ্তাহ আগেও তার অ্যাডাক্টরে সমস্যা হয়েছিল।’

তিনি আরও জানান, দল ৩-০ গোলে এগিয়ে যাওয়ার পরই তাকে তুলে নিতে পারতেন তিনি। তবে ডি মারিয়া খেলাটা উপভোগ করছিলেন।

এখন প্রশ্ন, কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন এই উইঙ্গার? -বিয়ানকোনারিরা নিশ্চিত করে কিছু না বললেও ক্লাবের চিকিৎসকরা জানিয়েছেন, ১০ দিন পর ফের খতিয়ে দেখা হবে এই তারকার চোটের অবস্থা। তবে আশা করা হচ্ছে, খুব দ্রুতই মাঠে ফিরতে পারবেন তিনি।

এ ধরনের চোট থেকে সেরে উঠতে খুব একটা সময় লাগে না। তাই সবকিছু ঠিকমতো চললে সিরি ‘আতে দুটির বেশি ম্যাচ মিস করার কথা নয় তার। সে হিসেবে হয়তো ৩১ আগস্ট স্পেৎসিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারবেন তিনি। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কলানি অক্টোবরের শুরুতে বিশ্বকাপের দল ঘোষণা করবেন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports