1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বিশাল ব্যবধানে জিতলো ব্রাজিল
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন

বিশাল ব্যবধানে জিতলো ব্রাজিল

  • সময় : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ২৮ ০ পঠিত
ব্রাজিল

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না দক্ষিণ কোরিয়া। ফিফা প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলের ব্যবধানে হারাল নেইমাররা।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় দক্ষিণ কোরিয়ার মাঠ সিউল ওয়ার্ল্ডকাপ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

স্টেডিয়ামের দর্শকরা ঠিকঠাক আসন গ্রহণের আগেই ম্যাচের ২ মিনিটে দক্ষিণ কোরিয়ার জালে বল পাঠায় ব্রাজিল। রাফিনহার ফ্রি-কিক থেকে হেডে লক্ষ্যভেদ করেছিলেন ডিফেন্ডার থিয়াগো সিলভা। তবে অফসাইডের কারণে গোলটি টেকেনি।

তবে প্রথম গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি সেলেসাওদের। সপ্তম মিনিটে বাঁ-প্রান্ত দিয়ে দুই ডিফেন্ডারকে পরাস্ত করে কোরিয়ার বক্সে ঢুকে ফ্রেডের উদ্দেশ্যে বল বাড়িয়েছিলেন অ্যালেক্স সান্দ্রো। ফ্রেড শট নিয়েছিলেন গোলের লক্ষ্যে, তবে তার সামনে থাকা রিচার্লিসনের পায়ে লেগে বল জালে ঠাঁই পায়।

এগিয়ে যাওয়ার পর দক্ষিণ কোরিয়ার গোল অভিমুখে আক্রমণ অব্যাহত রাখে ব্রাজিল। তবে পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়।

২৪ মিনিটে বক্সের ভেতর ফাউলের শিকার হয়ে রিচার্লিসন পেনাল্টির জন্য জোরালো আবেদন করেছিলেন, তবে ভিএআর তার দাবি নাকচ করে দেয়।

এরপরই ৩১ মিনিটে অনেকটা ম্যাচের ধারার বিপরীতে গোল পেয়ে ম্যাচে ফেরে স্বাগতিক দক্ষিণ কোরিয়া।

বক্সের মধ্যে বল পেয়ে ব্রাজিলের বর্ষীয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভাকে এক প্রকার বিব্রত করেই দলকে সমতায় ফেরান কোরিয়ান স্ট্রাইকার হোয়াং উই-জো।

বক্সে পাস ধরে সিলভাকে একপাশে রেখে গতিময় শটে ব্রাজিলিয়ান গোলরক্ষক ওয়েভারটনকে পরাস্ত করেন এই দক্ষিণ কোরিয়ান।

১-১ গোলের সমতা বেশিক্ষণ টেকেনি। ৩৯ মিনিটে অ্যালেক্স সান্দ্রো বক্সে ফাউল হন। ভিএআর ম্যাচে ব্রাজিলের প্রথম পেনাল্টির আবেদন নাকচ করে দিলেও এবার আর তাদের হতাশ করেনি।

পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে বিরতির আগে সেলেসাওদের ২-১ গোলে এগিয়ে দেন ম্যাচের আগে চোট শঙ্কায় থাকা তারকা ফরোয়ার্ড নেইমার।

প্রথমার্ধের বিরতি থেকে ফিরে খেলার ৫৭ মিনিটে সান্দ্রো বক্সের মধ্যে ফাউল হন, ফের পেনাল্টি পায় ব্রাজিল। এবারো পেনাল্টি থেকে গোলকিপারকে ডস দিয়ে গোল নিশ্চিত করে দলের ব্যবধান ৩-১ বাড়ান নেইমার।

৮০ মিনিটে নেইমারের বদলি হিসেবে নামা কৌতিনিয়ো স্বাগতিকদের কফিনে চতুর্থ পেরেকটি ঠোকান। অতিরিক্ত সময়ে গোল করে দলের জয় নিশ্চিত করেন গ্যাব্রিয়েল হেসুস।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports