1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বাবাকে হারিয়ে ফুটবলকে বিদায় বলল আর্জেনটাইন তারকা
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৫২ অপরাহ্ন

বাবাকে হারিয়ে ফুটবলকে বিদায় বলল আর্জেনটাইন তারকা

  • সময় : শনিবার, ৪ জুন, ২০২২
  • ২৮ ০ পঠিত
ফুটবল

গত বছরের ৩১ মে সর্বশেষ কোনো পেশাদার ফুটবল ম্যাচ খেলেছিলেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড কার্লোস তেভেজ। এরপর থেকে সবুজ গালিচায় আর না নামা তেভেজ ফুটবল ক্যারিয়ার থেকে অবসর নিলেন মাঠের বাইরে থেকে।

আজ (৪ জুন) এক বিবৃতিতে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন এই আর্জেন্টাইন তারকা ফুটবলার। নিজের অবসরের কারণ হিসেবে তেভেজ জানিয়েছেন, এই তারকার সবচেয়ে বড় ভক্ত তার বাবা সেগুন্দো রাইমুন্দো তেভেজকে হারিয়েই ফুটবল থেকে আগ্রহ হারিয়ে ফেলেছিলেন তিনি। আর তাই ফুটবলকে চিরতরে বিদায় বলে দিলেন এই আর্জেন্টাইন।

সেগুন্দো অবশ্য তেভেজের বায়োলজিকাল বাবা নন। তেভেজের বায়োলজিকাল বাবা এই তারকার জন্মের আগেই মৃত্যু বরণ করেন। এরপরই তেভেজকে দত্তক নেন তার খালা আদ্রিয়ানো মার্তিনেজ ও তার স্বামী সেগুন্দো। যাদের কাছে থেকে বড় হয়েছিলেন আর্জেন্টিনার এই তারকা ফুটবলার। সেগুন্দো ছিলেন তেভেজের সবচেয়ে বড় ভক্ত।

নিজের অবসর বিষয়ে তেভেজ বলেন, ‘আমি অবসর নিয়েছি। এটা নিশ্চিত। আমি অনেক প্রস্তাব পেয়েছি। যুক্তরাষ্ট্র থেকেও আমার কাছে প্রস্তাব এসেছিল। কিন্তু সব শেষ। আমি আমার সবকিছু দিয়ে দিয়েছি। গত বছর আমার পক্ষে খেলা খুব কঠিন ছিল। কিন্তু তারপরও আমি আমার বাবাকে দেখতে পেতাম। আমি খেলা ছেড়ে দিয়েছি কারণ, আমি আমার এক নম্বর ভক্তকে হারিয়ে ফেলেছি।’

তেভেজের দত্তক বাবা সেগুন্দো রাইমুন্দো গত বছরের ফেব্রুয়ারিতে করোনা ভাইরাস জটিলতায় ইহলোক ত্যাগ করেন। এরপর থেকে নিজের জীবনের প্রতি অযত্নশীল হয়ে যান তেভেজ। একসময় আর্জেন্টিনায় মেসির চেয়েও বড় তারকা হিসেবে থাকা তেভেজ এরপর থেকে অতিরক্তি খাদ্য খেতে ও মদ্যপান শুরু করেন। এরফলে নিজের স্বাভাবিক ফিটনেস হারিয়ে ফেলেন তিনি। এরপরই মাঠ থেকে দূরে সরে যেতে থাকেন এই আর্জেন্টাইন।

তেভেজের ভাষ্যে, ‘বাবা মারা যাওয়ার পর আমি খেতে থাকি প্রচুর ও মদপান করি। আমি নিজের যত্ন নিতাম না। যার কারণে আমি মুটিয়ে যাই। এরপর থেকে আমার আর অনুশীলন করতে যেতে ইচ্ছে হতো না। অথচ এক সময় আমি সকালে ৬টায় উঠে সবার আগে অনুশীলনে যেতাম এবং সবার পরে আসতাম।’

‘এল অ্যাপাচে’ (গুন্ডা) নামে পরিচিত তেভেজ সর্বশেষ ২০১৫ সালে জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেছিলেন। আন্তর্জাতিক অঙ্গনে না থাকলেও পেশাদার খেলা চালিয়ে যাচ্ছিলেন। সর্বশেষ গত বছর ক্লাব বোকা জুনিয়র্সের হয়ে মাঠে নেমেছিলেন। যে ক্লাব দিয়ে ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন তেভেজ। থামলেনও সেখানে।

তেভেজ অবশ্য প্রিমিয়ার লিগের হটকেক ছিলেন। দুই নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির হয়ে খেলেছিলেন তিনি। দুই দলের হয়ে জিতেছিলেন প্রিমিয়ার লিগ শিরোপা। ম্যানইউয়ের হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। এছাড়াও ওয়েস্টহ্যামের হয়ে খেলে তাদের রেলিগেশন থেকে বাঁচিয়েছিলেন।

২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেন তেভেজ। আলবিসেলেস্তেদের হয়ে ৭৬ ম্যাচে ১৩ গোল রয়েছে তার নামের পাশে। দক্ষিণ আমেরিকা ও ইউরোপের মহাদেশীয় ক্লাব প্রতিযোগিতার শিরোপা জেতা মাত্র চার আর্জেন্টাইনের একজন তেভেজ। ২০০৩ সালে বোকার হয়ে কোপা লিবার্তাদোরেস ও ২০০৭-০৮ মৌসুমে ইউনাইটেডের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন তিনি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports