1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বাদ পড়লেন দুজন, আর্জেন্টিনার পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:২১ পূর্বাহ্ন

বাদ পড়লেন দুজন, আর্জেন্টিনার পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড

  • সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ২০ ০ পঠিত
আর্জেন্টিনা

ছত্রিশ বছরের শিরোপার আক্ষেপ কিংবা মেসির শেষ বিশ্বকাপ শিরোপা রাঙাতে মরুর দেশ কাতারে পৌঁছে গেছে আর্জেন্টিনা। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকা দলটি আছে হট ফেবারিটের তালিকাতেও। তবে বিশ্বকাপ মিশন শুরুর আগেই আলবিসেলেস্তেদের বড় প্রতিপক্ষ হয়ে উঠছে ইনজুরি। এরই মধ্যে বিশ্বকাপ স্কোয়াড থেকে দুজন ছিটকে গেছেন।

দলের বেশ কয়েকজনের ইনজুরির শঙ্কা থাকায় অন্যদের চেয়ে একটু দেরিতেই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছিলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি। তবে তাতেও রক্ষা মেলেনি। বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে আরব আমিরাতকে উড়িয়ে দেয়ার পর মাত্রই কাতারে পৌঁছেছে দলটি। তবে এরই মধ্যে আর্জেন্টিনা শিবিরে বড় ধাক্কা। বিশ্বকাপের দোরগোড়ায় এসে ছিটকে গেছেন দুই ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেস ও জোয়াকিন কোরেয়া।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) কাতারে প্রথম দিনের অনুশীলনের সময় পেশিতে চোট পান নিকোলাস গঞ্জালেস। ফলে তার পরিবর্তন হিসেবে নেয়া হয় অ্যাঞ্জেল কোরেয়াকে। এছাড়া পুরনো হাঁটুর চোটে বিশ্বকাপ স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে আরেক ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়ার। তার বদলে রিজার্ভ থেকে দলে নেয়া হয়েছে থিয়াগো আলমাদাকে। আর্জেন্টিনা ফুটবল সংস্থার বরাতে এ তথ্য নিশ্চিত করেছে টিওয়াইসি স্পোর্টস।

আবুধাবিতে প্রস্তুতি সেরেছে আলবিসেলেস্তেরা। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে। মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে বুধবার (১৬ নভেম্বর) স্বাগতিকদের বিপক্ষে লিওনেল স্ক্যালোনির শিষ্যদের জয় ৫-০ গোলের বড় ব্যবধানে। যদিও সেই ম্যাচে নামানো হয়নি নিকোলাস গঞ্জালেজকে। কিন্তু বৃহস্পতিবার কাতারে প্রথম দিনের অনুশীলনে চোট পেয়ে বসলেন তিনি।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি যে আশঙ্কা করেছিলেন, সেটাই দিনের শেষে সত্যি হলো। আরব আমিরাতের বিপক্ষে ম্যাচের পরই তিনি বলেছিলেন, স্কোয়াডে কিছু চোট আক্রান্ত খেলোয়াড় রয়েছে। আমাদের হয়তো পরিবর্তন করতেও হতে পারে। আশা করব যাতে করতে না হয়। তবে সম্ভাবনা রয়েছে। এই ম্যাচে অনেককেই নামানো হয়নি। কারণ, তারা ম্যাচ খেলার মতো ফিট ছিল না।

এদিকে, এখনও চোট রয়েছে মার্কোস আকুনার। এমনকি পাওলো দিবালার চোট এখনও সারেনি। বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগেই বড় ধাক্কা খেয়েছিল আর্জেন্টিনা শিবির। চোটের কারণে ছিটকে গিয়েছিলেন জিওভান্নি লো সেলসো।

আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান শুরু হবে মঙ্গলবার (২২ নভেম্বর) সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘সি’গ্রুপে দলটির অপর দুই প্রতিপক্ষ মেক্সিকো (২৬ নভেম্বর) ও পোল্যান্ড (৩০ নভেম্বর)।

আর্জেন্টিনার পরিবর্তিত স্কোয়াড

গোলরক্ষক: এমিলিয়ানো ডিবু মার্টিনেজ, জেরোনিও রুলি ও ফ্রাঙ্ক আরমানি।

ডিফেন্ডার: নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্ক অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো ও জুয়ান ফয়েথ।

মিডফিল্ডার: রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পেরেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো পাপু গোমেজ, এনজো ফার্নান্দেজ, থিয়াগো আলমাদা ও এক্সকুয়েল প্যালাসিওস।

ফরোয়ার্ড: অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, অ্যাঞ্জেল কোরেয়া, পাওলো দিবালা ও লিওনেল মেসি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports