1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বাংলাদেশের বিপক্ষে না খেলায় রাবাদাদের জন্য বড় দুঃসংবাদ
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩০ অপরাহ্ন

বাংলাদেশের বিপক্ষে না খেলায় রাবাদাদের জন্য বড় দুঃসংবাদ

  • সময় : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ২৮ ০ পঠিত
আইপিএল

আইপিএল মানেই টাকার ছড়াছড়ি। আর অর্থকড়ির এই লিগ খেলতে হুমড়ি খেয়ে পড়েন বিশ্বের বড় বড় তারকারা। অনেক সময় জাতীয় দলের খেলা বাদ দিয়েও অনেকে প্রাধান্য দেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে। যেমনটা করেছেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার কাগিসো রাবাদাসহ তার সতীর্থরা।

ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ না খেলে আইপিএল খেলতে ভারতে চলে গেছেন কাগিসো রাবাদা, মার্কো জানসেন, লুঙ্গি এনগিডি, এনরিখ নর্কিয়া, রাসি ভন ডার ডুসেন ও এইডেন মার্কামরা।

এবার কপাল পুড়তে যাচ্ছে তাদের। আইপিএল খেলতে যাওয়া ক্রিকেটারদের হুঁশিয়ারি দিয়েছেন প্রোটিয়া টেস্ট অধিনায়ক ডিন এলগার এবং কোচ মার্ক ভাউচার। জানিয়ে দিয়েছেন, ভবিষ্যতে হয়তো দেশের হয়ে খেলতে নাও দেখা যেতে পারে তাদের! আর এমনটা হলে তাদের আন্তর্জাতিক ক্যারিয়ার হুমকির মুখে পড়বে।

দেশের খেলা রেখে আইপিএল খেলতে যাওয়া ক্রিকেটাররা আবার জাতীয় দলে জায়গা পাবেন, এই নিশ্চয়তা দিতে পারছেন না প্রোটিয়াদের টেস্ট অধিনায়ক ডিন এলগার। তারকা ক্রিকেটারদের ছাড়াই বাংলাদেশের বিপক্ষে দাপুটে জয়। তারকাদের জায়গায় যারা সুযোগ পেয়েছেন, তাদের প্রত্যেকের পারফরম্যান্সই ছিল সমীহ জাগানিয়া।

তাই পুরনো ক্রিকেটারদের আবার দলে ফিরিয়ে আনা নাও হতে পারে। অন্তত এমন ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক এলগার। টেস্ট সিরিজ শেষে তিনি বলেন, ‘আমি জানি না ওদের আর কখনো দলে নেওয়া হবে কি না। ওটা আমার হাতে নেই।’

এদিকে প্রধান কোচ মার্ক বাউচার জানালেন, লুঙ্গি-রাবাদাদের রেখে যাওয়া শূন্যস্থান পূরণ করতে কতটা ভাবতে হয়েছে নির্বাচকদের। শূন্যস্থান পূরণ করতে আসা ক্রিকেটাররা যখন ভালো করেন, তখন পুরনোদের দলে ফিরিয়ে আনা একটু কঠিনই বটে।

বাউচার বলেন, ‘ওরা আইপিএলে খেলতে গিয়ে নিজের জায়গা ফাঁকা করে দিয়েছিল। আর এই শূন্যস্থান পূরণ করা খুব একটা সহজ কাজ ছিল না।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports